মমতাকে নেতাদের অভিনন্দন বার্তা

পশ্চিমবঙ্গের বিধানসভার ২৯২টি আসনের নির্বাচনে ভোট গণনায় ২০৭ টিতে এগিয়ে আছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তূণমূল কংগ্রেস। দেশটির নন্দীগ্রামেও তুমুল উত্তেজনাকর নির্বাচনে জয়ের মধ্যদিয়ে তৃতীয়বারের মতো সরকার গড়তে যাচ্ছে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা।

হ্যাটট্রিক এ বিজয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজনৈতিক দলের নেতারা মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন।

বিজেপির শীর্ষ নেতাদের অন্যতম ও ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং পশ্চিমবঙ্গে নির্বাচনে বিজয়ের জন্য তৃণমূল নেত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

টুইটারে দেওয়া শুভেচ্ছা বার্তায় রাজনাথ বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এই জয়ের জন্য অভিনন্দন। তার পরবর্তী মেয়াদে তার প্রতি আমার শুভেচ্ছা রইল।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মমতাকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘এই জয়ের জন্য অভিনন্দন। কী অসাধারণ লড়াই! পশ্চিমবঙ্গের মানুষকেও আমার শুভেচ্ছা।’

মমতাকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন বিহারের সাবেক মুখ্যমন্ত্রী ও ভারতের আলোচিত রাজনীতিবিদ লালুপ্রসাদ যাদব।

রোববার বিকালে ভোটের ফল ঘোষণা শেষ হওয়ার আগেই তিনি এ অভিনন্দন জানান।

টুইটবার্তায় লালুপ্রসাদ যাদব বলেন, ‘মমতাজীকে এই ঐতিহাসিক জয়ের জন্য আন্তরিক শুভেচ্ছা। সবরকম প্রতিবন্ধকতাকে পার করে এই জয়। আমি পশ্চিমবঙ্গের জনগণকেও অভিনন্দন জানাতে চাই। যারা বিজেপির অপপ্রচারের ফাঁদে না পড়ে দিদির ওপর আস্থা রেখেছেন’।

রাজ্যের মন্ত্রী ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেছেন, ‘কোনো দুশ্চিন্তা নেই আমার। টেনশন লেনে কা নহি, দেনে কা হ্যায়। মানুষের জন্য কাজ করেছি। আমি নিজেকে “ফর দ্য পিপল, বাই দ্য পিপল, টু দ্য পিপল” বলে মনে করি। মানুষ বিবেচনা করে মতামত দিয়েছেন।’

সমাজবাদী দলের প্রধান অখিলেশ যাদবও মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন। তিনি টুইটে বলেন, একজন নারীকে বিজেপি যেভাবে ‘দিদি, ও দিদি’ বলে কটাক্ষ করছিল, তার যোগ্য জবাব দিয়েছে বাংলার জনগণ। হ্যাশট্যাগে তিনি লিখেছেন ‘দিদি, জিও দিদি’।