প্রথম পরীক্ষায় সাকিবের করোনা নেগেটিভ

কোয়ারেন্টাইনে থাকা সাকিব আল হাসানের প্রথম কোভিড পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে।

আইপিএল স্থগিত হওয়ার পর গত বৃহস্পতিবার সাকিব ভারত থেকে দেশে ফেরেন। তার সঙ্গে ছিলেন মোস্তাফিজুর রহমানও। সাকিবের পরীক্ষার ফল শনিবার পাওয়া গেলেও মোস্তাফিজের জন্য আরেকদিন অপেক্ষা করতে হবে।

রোববার মোস্তাফিজের কোভিড পরীক্ষার ফল পাওয়া যাবে। নিশ্চিত করেছেন বিসিবির সহকারী চিকিৎসক মঞ্জুরুল হোসেন। মুঠোফোনে তিনি বলেন,‘দেশে ফেরার পর সাকিব ও মোস্তাফিজের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সাকিবের পরীক্ষার ফল আজ পেয়েছি। তিনি নেগেটিভ হয়েছেন। মোস্তাফিজের ফল রোববার পাবো।’

জানা গেছে, ১৪ দিনের কোয়ারেন্টাইনে তাদের আরও দুইবার কোভিড পরীক্ষা হবে। সাকিব ও মোস্তাফিজ নিজেদের ব্যবস্থায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন। সাকিব ফোর সিজন্স হোটেলে এবং মোস্তাফিজ হোটেল সোনারগাঁওয়ে আছেন।

দুজন আহমেদাবাদ থেকে গত বৃহস্পতিবার বিশেষ বিমানে ঢাকা পৌঁছান। তাদের কোয়ারেন্টাইন শেষ হবে আগামী ২০ মে। ২৩ মে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ। ফলে মাত্র দুদিন অনুশীলনের সুযোগ পাবেন তারা।

তিন ওয়ানডে খেলতে শ্রীলঙ্কা ক্রিকেট দল বাংলাদেশে আসছে আগামী ১৬ মে। ২৩ মে প্রথম ওয়ানডের পর দ্বিতীয় ও শেষ ওয়ানডে ২৫ এবং ২৮ মে। দিবারাত্রির প্রতিটি ম্যাচ হবে মিরপুর শের-ই-বাংলায়।