বন্ধ কলেজের সড়কে সংস্কারের ছোঁয়া

করোনা সংক্রমণ রোধে পনেরো মাস যাবৎ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিগগিরি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তাগিদে এখন প্রায় সব স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে সংস্কার কাজ চলছে। তেমনিভাবে রাজধানীর সরকারি তিতুমীর কলেজেও চলছে রাস্তা সংস্কারের কাজ।

শনিবার সরেজমিনে দেখা যায়, কলেজের মূল ফটক থেকে শুরু করে ভেতরের পুরো রাস্তার নষ্ট অংশে পিচ ঢালাই চলছে। কোথাও কোথাও রাস্তা খুঁড়ে কাজ করতেও দেখা গেছে।

কলেজ প্রশাসন বলছে, নতুন করে এ রাস্তায় সংস্কারের ফলে শিক্ষার্থীদের কষ্ট লাঘব হবে। একটু কাঁদাবৃষ্টিতে যেভাবে পানি এসে জমা পড়ে থাকে সেগুলো থেকে পরিত্রাণ পাবে বলে আশা করছেন।

এ ছাড়া বর্ষা মৌসুমে বৃষ্টি ফলে প্রধান ফটক থেকে শুরু করে বিজ্ঞান ভবনের সামনে পর্যন্ত বৃষ্টির পানি জমা হয় যার ফলে প্রায় ভোগান্তিতে পড়তে হয় শিক্ষার্থীদের। রাস্তা সংস্কারের ফলে এই সমস্যা থেকে কিছুটা মুক্তি পাবে বলে আশাবাদি শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলছে, দীর্ঘ দিন ধরেই ক্যাম্পাসের রাস্তা গুলো নষ্ট হয়ে আছে। গেইটের ভেতরে বৃষ্টি হলেই পানি জমে যায় এতে ভোগান্তিতে পড়তে হয় আমাদের। রাস্তা সংস্কার করার পর যদি ভোগান্তি কমে আসে তাহলেই আমরা খুশি।

রাস্তায় সংস্কার সম্পর্কে তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফ হোসেন বলেন, ক্যাম্পাসের সৌন্দর্যবর্ধনে সংস্কার কাজ সারা বছরই চলে। এটা নিয়মিত কাজের অংশ। সংস্কারের উদ্যোগ বলতে ক্যাম্পাসের রাস্তটা পিচ ঢালাই হচ্ছে। বৃষ্টি হলে রাস্তায় পানি উঠে। রাস্তাটা উঁচু করলে সেই অসুবিধা যেন না হয় সেজন্যই ব্যবস্থা নিচ্ছি আমরা।