‘ব্যর্থতা আড়াল করতে বিএনপির বিষোদগার করছে আ’লীগের মন্ত্রীরা’

দেশের ভয়বহ পরিস্তিতি আড়াল করতে আওয়ামী লীগের মন্ত্রীরা বিএনপির বিরুদ্ধে বিষোদগার করছে বলে অভিযোগ করেন দলটির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স। তিনি বলেন, আপনাদের ব্যর্থতা ঢাকতে দূরবীন দিয়ে আমাদের খোঁজার দরকার নেই। জনগণের সাথে মশকরার বিষয়টি তাদের বক্তব্যের মাধ্যে ফুটিয়ে তুলেছে।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রিন্স দলের পক্ষে এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার দেশের ৬৪টি জেলায় করোনার বিষয়ে ব্যবস্থা নিতে যাদেরকে দায়িত্ব দিয়েছিল এখন পর্যন্ত তাদের কোনো দৃশ্যমান তৎপরতা পরিলক্ষিত হয়নি।

প্রিন্স বলেন, সরকারের বাগপটু মন্ত্রীদের উদ্দেশে বলতে চাই বিএনপিকে দূরবীন দিয়ে খোঁজার প্রয়োজন নেই, বিএনপি জনগণের প্রয়োজনে পাশে আছে, বিএনপিকে না খুঁজে পরিহাস বন্ধ করে জনগণকে বাঁচানোর জন্য টিকা, অক্সিজেন, ভেন্টিলেটর, খাদ্য, অর্থ নিয়ে জনগণের পাশে দাঁড়ান। তাদেরকে বাঁচানোর চেষ্টা করুন। আপনাদের ব্যর্থতায় মানুষ প্রতিদিন মৃত্যুর কোলে ঢলে পড়ছে। এই মৃত্যুর দায় মাথায় নিয়ে জনগণের কাঠগড়ায় আপনাদেরকে দাঁড়াতেই হবে।

তিনি বলেন, মিথ্যাচার বিএনপি নয়, আওয়ামী লীগ করছে। সবচেয়ে বড় মিথ্যা ২০১৮ সালে ৩০ ডিসেম্বরে। রাষ্ট্রীয় ও দলীয় সন্ত্রাস চালিয়ে জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে অনুগত ও দুর্নীতিগ্রস্ত প্রশাসনের এক অংশের সহায়তায় দিনের ভোট রাতে করে নির্বাচনকে ব্যর্থ করে দিয়ে যারা জোরপূর্বক ক্ষমতায় আছে, তারাই চরম মিথ্যা ও দুর্নীতির ওপর দাঁড়িয়ে আছে। তাদের মুখে বিএনপির বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ শোভা পায় না। বরং আওয়ামী লীগ জাতীয় সংসদের মতো জায়গায় দাঁড়িয়ে ইতিহাস বিকৃতি এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম, দেশনেত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যাচার করে চলেছে অবিরাম গতিতে। তারা ইতিহাস ও সত্যকে ভয় পায় বলেই শহীদ জিয়া, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ইচ্ছাকৃতভাবে হেয় প্রতিপন্ন করতে যারপর নাই মিথ্যাচার করছেন। তবে জনগণ সত্য ইতিহাস জানে। আপনাদের মনগড়া ইতিহাস জনগণ বিশ্বাস করে না। লাগামহীন মিথ্যাচার ও জনগণের ভোটের অধিকার খর্বের জন্য আপনারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন। জনগণের এই চরম দুঃসময়ে বিএনপি জনগণের পক্ষে কথা বলার কারণে সরকারের লিপ সার্ভিস দেওয়া মন্ত্রীরা খালেদা জিয়াকে আবার জেলে নেওয়ার হুমকি দিচ্ছেন। জনগণকে রক্ষা না করে, সারাদিন বিএনপির বিরুদ্ধে কুৎসা রটনা, অসত্য বয়ান আর জেল-জুলুমের হুমকি দিয়ে নিজেদের ব্যর্থতা আড়াল করার হীন প্রচেষ্টায় লিপ্ত রয়েছে তারা।