বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশ অনন্য উচ্চতায় পৌছেছে: আব্দুর রহমান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, অনেক দুর্যোগ ও সংঙ্কট আওয়ামী লীগ মোকাবিলা করেছে। ওই সকল চ্যালেঞ্জ মোকাবিলা করেই এই জাতিকে বীরের জাতি হিসাবে প্রতিষ্ঠিত করেছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তিনি নিজ যোগ্যতায় বিশ্বের বুকে মানবিক নেতা হিসাবে প্রতিষ্ঠা লাভ করেছেন। আমরা বিশ্বাস করি- বঙ্গবন্ধুকন্যা যতদিন বেঁচে আছেন, দলের নেতাকর্মীরা যতদিন বেঁচে আছেন, বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা যতদিন বেঁচে থাকবেন- ততদিন পর্যন্ত আওয়ামী লীগের কোনো ক্ষয় নাই, আওয়ামী লীগের কোনো মৃত্যু নাই। আওয়ামী লীগ সব সময় সামনের দিকে এগিয়ে যাবে। আজ রোববার আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি উদ্যোগে দলের কেন্দ্রীয় কার্যালয়ে  করোনার সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কথা তুলে ধরে দলটির এই প্রেসিডিয়াম সদস্য আরও বলেন- বাবা, মা ও ভাই হারোনার অসহ্য বেদনা এখনও বঙ্গবন্ধুকন্যা বয়ে বেড়াচ্ছেন। একই সাথে তিনি দলের নেতৃত্বে দিচ্ছেন। বঙ্গবন্ধুকন্যা এমন একটি দলের নেতৃত্ব দিচ্ছেন, যে দলের সকল সদস্যরা তার কথায় মৃত্যুকে আলিঙ্গন করতে পারে। শেখ হাসিনার প্রতিটি উদ্যোগ, চিন্তা-ভাবনা, নির্দেশনাকে বুকে লালন করা এবং তা বাস্তবায়ন করা একমাত্র বাংলাদেশ আওয়ামী লীগের পরিবারের সদস্যেদের পক্ষে সম্ভব। অন্য কোনো রাজনৈতিক দলের পক্ষে সম্ভব নয়।

করোনা সঙ্কটে দলীয় নেতাকর্মীদের কার্যক্রমের প্রসংশা করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেন, করোনা সঙ্কটকে আওয়ামী লীগের নেতাকর্মীরা একদিনের জন্যও অবহেলার চোখে নাই। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে জীবনের ঝুঁকি নিয়ে মাঠে আছে। কারণ মানুষের কল্যাণে কাজ করাই বাংলাদেশ আওয়ামী লীগের প্রধান ধর্ম। তিনি আরও বলেন, করোনার শুরু থেকে সারাদেশে সুরক্ষা সামগ্রী বিতরণ, ত্রাণ বিতরণ, খাদ্য বিতরন, সবজি বিতরন, অপেক্ষায় থাকা মানুষের মাঝে এম্বুলেন্স পৌছে দেয়া সহ ছাত্রলীগ, যুবলীগ , স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ কৃষকের ধান কেটে দিয়েছে। মৃত ব্যক্তির দাফন কাফন করেছে। যা দেশের কোনো দলের  নেতাকর্মীরা করতে পারেনি।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে ও ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় অনুষ্ঠানে ভার্চুয়ালিযুক্ত হয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় আরও উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি,  সাধারণ সম্পাদক,  হুমায়ুন কবির,  ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য ডা. হেদায়েতুল ইসলাম বাদল,  আখলাকুর রহমান মাইনু, মোজাফফর হোসেন জমাদার, মাহফুজুর রহমান মিঠু, বেলাল আহমেদ নূরী, মিজানুর রহমান খান বিদ্যুৎ, আমিনুর রশীদ দুলাল, আকাশ জয় জয়েন্ত, শাহ মোস্তফা আলমগীর, রফিকুল ইসলাম রনি সহ প্রমুখ।