ধর্ম ব্যবসায়ীরা মুসলমানদের করোনা হবেনা বলে জাতিকে বিভ্রান্ত করেছে: হানিফ

এক শ্রেনীর ধর্ম ব্যবসায়ী মুসলমানদের করোনা হবেনা বলে জাতিকে বিভ্রান্ত করে মহামারির  দিকে ঠেলে দিয়েছে। সরকার করোনার শুরু থেকেই সবাইকে মাস্ক পরে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেছে। সরকার মানুষকে সচেতন করে করোনা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করেছে। তবে কিছু তথাকথিত ধর্মীয় বক্তা  মুসলমানদের করোনা হবেনা বলে জাতিকে বিভ্রান্ত করেছে। তারা এও বলেছে, মুসলমানদের করোনা হলে কোরআন মিথ্যা হবে। তাদের এই বিভ্রান্তি সৃষ্টির কারণে কোথাও কোথাও স্বাস্থ্যবিধি মানতে শিথিলতা দেখা গেছে। এই ধর্মীয় বক্তা নামধারী কতিপয় ব্যক্তি করোনা ছড়িয়ে দিতে সহযোগিতা করেছে। এদের বিচারের আওতায় আনতে হবে, বলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি।

আজ ১৭ই জুলাই শনিবার সকালে বেরাইদ এ কে এম রহমতউল্লাহ ষ্টেডিয়ামে, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাহবুবুল আলম হানিফ বলেন, শেখ হাসিনা এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন ও দেশের উন্নয়নের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তার নির্দেশনা মেনে করোনা মোকাবেলা করে আমরা এগিয়ে যাবো।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ১০০০ অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ৫ কেজি চাল, ১কেজি ডাল, ১ কেজি আলু, ১ কেজি তেল, ১ কেজি লবণ, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত খাবার ও ঈদ সামগ্রী তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, উপদেষ্টা মন্ডলীর সদস্য এ কে এম রহমতউল্লাহ (এম.পি)। ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

এ সময় আরও  উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সহ-সভাপতি বশির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পি, সহ-দপ্তর সম্পাদক  আওয়াল শেখ, নির্বাহী সদস্য  হিমাংশ কিশোর দত্ত সহ স্থানীয় থানা ইউনিয়ন ও ওয়ার্ড এর নেতৃবৃন্দ।