শোকাবহ আগস্ট উপলক্ষে যুবলীগের মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

বাংলাদেশ আওয়ামী যুবলীগ ( Bangladesh Awami Jubo League )

শোকাবহ আগস্ট মাস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন প্রতি বছরের ন্যায় এবারও শোকার্ত বাঙালি জাতির সাথে একাত্ম হয়ে যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে আগস্ট মাসব্যাপী কেন্দ্রীয়ভাবে নানা কর্মসূচি গ্রহণ করেছে যুবলীগ। তবে করোনা মহামারির কারণে যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে মাসব্যাপী শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালনের জন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগ-এর সর্বস্তরের নেতা-কর্মী সমর্থক এর প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল। একইসাথে তারা বাংলাদেশ আওয়ামী যুবলীগের সকল সাংগঠনিক জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডসহ সমস্ত শাখার নেতৃবৃন্দকে জাতীয় শোক দিবস উপলক্ষে গৃহীত কেন্দ্রীয় কর্মসূচির সাথে সঙ্গতি রেখে কর্মসূচি পালনের অনুরোধ জানিয়েছেন।

আজ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে বিষয়টি সম্পর্কে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে সংগঠনের কর্মসূচীর অংশ হিসেবে উল্লেখ করা হয়, পহেলা আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত প্রতিদিন যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ে কোরআন খতম (প্রতিদিন ১ পারা), বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে দোয়া ও ২৩ বঙ্গবন্ধু এভিনিউসহ কেন্দ্রীয় শহীদ মিনারে অসহায়-দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ।

৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল এর জন্মদিন উপলক্ষে সকাল ৮:৩০ মিনিটে আবাহনী ক্লাব প্রাঙ্গণে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। সকাল ৯:১৫ মিনিটে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, কোরআন খতম, মিলাদ, দোয়া মাহফিল ও তবারক বিতরণ।

৮ আগস্ট মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে সকাল ৯:০০মিনিটে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, কোরআন খতম, মিলাদ, দোয়া মাহফিল ও তবারক বিতরণ।

১৩ আগস্ট ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে বাদ আসর “১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে” মিলাদ ও দোয়া মাহফিল এবং করোনায় অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ।

১৪ আগস্ট ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে বাদ আসর বনানী কবরস্থানে “১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে” মিলাদ ও দোয়া মাহফিল এবং করোনায় অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল ৮:৩০ মিনিটে ঐতিহাসিক ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। সকাল ৯:১৫ মিনিটে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন। সকাল ১১:০০মিনিটে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিনিধি দলের শ্রদ্ধা নিবেদন শেষে টুঙ্গিপাড়া মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং তবারক বিতরণ করা হবে। এছাড়াও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দেশের সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

১৬ আগস্ট বাংলাদেশ আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় অংশ গ্রহণ।

১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচিতে অংশ গ্রহণ।

২০ আগস্ট ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা।

২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে সকাল ৯টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কর্মসূচিতে অংশ গ্রহণ এবং দেশের সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

২৪ আগস্ট নারী নেত্রী আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচিতে অংশ গ্রহণ এবং যুবলীগের উদ্যোগে ২১ আগস্টে গ্রেনেড হামলায় নিহত শহীদদের পরিবার ও আহতদের মাঝে উপহার সামগ্রী বিতরণ।

সকল সাংগঠনিক জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডে শোকাবহ আগস্ট মাস ও করোনার মহাসংকটে অসহায়-দুঃস্থদের মাঝে মাসব্যাপী রান্না করা খাবার ও খাদ্যসামগ্রী বিতরণ একইসাথে বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে।