বঙ্গবন্ধুর সহযোদ্ধা ছিলেন ফজিলাতুন নেছা মুজিব: কাদের

বেগম ফজিলাতুন নেছা মুজিব সবার আড়ালে সংগ্রাম সংকট সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে প্রেরণা যুগিয়েছেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সহধর্মিণীর ভুমিকা নয় বরং ফজিলাতুন নেছা মুজিব বঙ্গবন্ধুর অমরণ সহযোদ্ধা ছিলেন।

রোববার বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তার সমাধিতে প্রধানমন্ত্রী পক্ষে ও পরে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিশ শতকের অন্যতম সেরা বাঙালি নারী বেগম মুজিব।

রোববার সকাল ৯টায় ওবায়দুল কাদের প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বঙ্গমাতার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে আওয়ামী লীগের পক্ষে তিনি শ্রদ্ধা জানান। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন দলটির প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম প্রমুখ।

কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের সহযোগী, ভ্রাতৃপ্রতিম ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষে শ্রদ্ধা জানানো হয়। পরে বনানী কবরস্থান মসজিদের ১৫ আগস্টে নিহতদের স্মরণে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন আওয়ামী লীগ নেতারা।