বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গঠনের  স্বপ্ন দেখতেন: আব্দুর রহমান

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বঙ্গবন্ধুহীন হবে কখনোই ভাবতে পারিনি উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় স্বপ্নের সোনার বাংলা গঠনের স্বপ্ন দেখতেন।  কিন্তু বঙ্গবন্ধুর সেই স্বপ্নের বাংলাদেশ হবে বঙ্গবন্ধুহীন এটা আমরা কখনোই ভাবতে পারিনি।

আজ সোমবার ( ৯ আগস্ট) ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে করোনা মহামারীতে ক্ষতিগ্রস্থ, অসহায় ও দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী সহায়তা”  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই ত্রাণ বিতরণ কার্যক্রম করা হয়।

তিনি বলেন, আগস্ট মাসে আমাদের জীবনে এক দুর্বিষহ অন্ধকার নেমে আসে। এই আগস্ট মাসেই আমরা হারিয়েছি আমাদের নেতা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের।  আপনারা জানেন, স্বাধীনতা বিরোধীরা ৭৫’ এ ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করেনি- বঙ্গবন্ধুকে হত্যার পর তাকে ইতিহাসের এক নিষিদ্ধ নামে প্রতিষ্ঠিত করেছিলো।

ছাত্রলীগের সাবেক এই নেতা আব্দুর রহমান আরও বলেন, যেদিন বঙ্গবন্ধুকে হত্যা করা হয় সেদিন চারদিকে অন্ধকার নেমে আসে,  থমকে দাঁড়িয়ে ছিল পুরো বাংলাদেশ।  বঙ্গবন্ধুকে হারিয়ে আমরা হতাশার মধ্যে হাবুডুবু খাচ্ছিলাম।  ঠিক সেই মুহূর্তে বাংলাদেশে আসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা।  তিনি ১৯৮১ সালের ১৭ মে দেশে আসার পর দীর্ঘ আন্দোলন-সংগ্রাম,  গণতন্ত্র পুনরুদ্ধার ও নির্বাচনে অংশগ্রহণ করে বাংলার মানুষের ম্যান্ডেট নিয়ে আজকের বাংলাদেশকে এই অবস্থানে নিয়ে এসেছেন। একের পর এক উন্নয়ন করে যাচ্ছেন। যুদ্ধাপরাধীদের বিচার করেছেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের ফাঁসিতে ঝুলিয়েছেন এবং বাংলাদেশ নিয়ে বঙ্গবন্ধুর যে স্বপ্ন-সেই স্বপ্ন  বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে অতিমারি করোনায় অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকের সাংগঠনিক কার্যক্রমের প্রসংশা করে দলটি প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেন, করোনা কালে বর্তমান সময়েও মহানগর উত্তর আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাচ্ছেন।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানাসহ মহানগর ও বাড্ডা থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।