বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতাকারী বিএনপির বিচার করতে হবে: বাহাউদ্দিন নাছিম

 

বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা, পরবর্তীতে হত্যায় জড়িতদের পৃষ্ঠপোষকতা ও রাজনীতিতে পুর্নবাসন করার দায়ে বিএনপির বিচার দাবি করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডে জড়িত ছিলো জিয়াউর রহমান। তিনিই পরবর্তীতে খুনি ও স্বাধীনতা বিরোধীদের রাজনৈতিকভাবে লালন পালন করতে প্রতিষ্ঠা করেছিলেন বিএনপি নামক রাজনৈতিক সংগঠন। দেশের ইতিহাসের এই কলঙ্কজনক অধ্যায় মুছতে বিএনপির বিচার করতে হবে।

বৃহস্পতিবার ( ১২ আগস্ট) ধোলাইখালের ক্রস রোডে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে অসহায়-দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বাহাউদ্দিন নাসিম বলেন, বাংলাদেশের জনককে হত্যার পর জনসম্মুখে খুনিরা গলা উচুঁকরে স্বীকার করেছে এবং তারা বলেছে আমাদের কেউ কিছু করতে পারবে না আমাদের সাথে জিয়াউর রহমন রয়েছেন। বঙ্গবন্ধুর খুনিদের বিরুদ্ধে জিডি করা না যাবেনা তাদের বাঁচাতে ৮৪ সালের তথাকথিত ভোট করে পবিত্র সংবিধানের ধারা পরিবর্তন করেছিলেন সংসদে।

তিনি বলেন, বাঙ্গালি, অবাঙ্গালি, চাকমা, মারমা, পাহাড়ি নৃগোষ্ঠী সকলে মিলে একটি সোনার বাংলা গঠনের স্বপ্ন দেখেছেন বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যার মাধ্যমে তার স্বপ্নকে খুনিরা মুছে দিতে চেয়েছে। সেই সকল খুনিদের নেতৃত্ব দিয়েছিলো জিয়া, মুস্তাকরা। বঙ্গবন্ধুকে হত্যার পর তারাই দেশের ক্ষমতা দখল করে দেশের স্বাধীনতারকে হত্যা করতে চেয়েছিলো। তারা স্বফল হয়নি।

কৃষিবিদ বাহাউদ্দিন নাসিম বলেন, বঙ্গবন্ধুর হত্যার পর পর খুনিদের নিয়ে একত্রিত হয়ে দেশে বিএনপি নামক একটি রাজনৈতিক সংগঠন গড়ে তোলেন। পরবর্তীতে এই বিএনপি নেতা নেত্রীরাই স্বাধীনতা বিরোধীদের তাদের দলে ভিড়িয়ে লালন পালন করেছিলো।

তিনি আরও বলেন, স্বাধীনতার কারিগর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে হত্যায় জড়িতদের জারা রাজনৈতিকভাবে আশ্রয় প্রশ্রয় দিয়েছে তাদেরকে সকলেই চিনেন এবং জানেন। খুনিদের আশ্রয়দাতা যে দলের হোকনা কেন দলমত নির্বিশেষে তাদের রাজনৈতিকভবে রুখে দিতে সকলে এগিয়ে আসতে হবে।

বিএনপি সরকার বঙ্গবন্ধুর হত্যাকারীদের এমপি-মন্ত্রী বানিয়েছে উল্লেখ করে তিনি বলেন, একাত্তরেও যেমন ঘাতক দালাল ছিলো বর্তমানে তারা আছে। এসকল রাজাকার আলবদরদের বিচার করে দেশকে কলঙ্কমুক্ত করা আমাদের একমাত্র মূল উদ্দেশ্য। বেগম খালেদা জিয়ার দল বিএনপি স্বাধীনতা বিরোধীদের রাজনৈতিক আশ্রয় দিয়ে তাদেরকে মন্ত্রী পদমর্যাদা দিয়েছেন। স্বাধীনতা বিরোধীদের গাড়িতে দেশের সম্মান পতাকা তুলে দিয়েছেন। এই পতাকা অর্জনে আমাদের লক্ষ লক্ষ শহীদ ও বীরাঙ্গনা হতে হয়েছে।

কৃষিবিদ বাহাউদ্দিন নাসিম বলেন, দীর্ঘ সময় ধরে বিএনপি, খালেদা জিয়া ও জিয়াউর রহমানের অনুসারীরা তাদের স্বার্থ হাসিলের জন্য রাষ্ট্রীয়ভাবে স্বাধীনতা বিরোধীদের পৃষ্ঠপোষকতা করে আসছে। তাদের কারণে আলবদররা দেশে এবং বিদেশে নিজেদের এক মহা সাম্রাজ্য গড়ে তুলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তাদের সাম্রজ্জ ভেঙ্গে চরমার করে দেওয়া হবে বলেও হুশিয়ারি দেন এ নেতা।

তিনি বলেন, একাত্তরে স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে আমারা যুদ্ধ ঘোষণা করেছি। তাদেরকে বিচারের মুখোমুখি করে বাংলার মাটিকে কলঙ্ক মুক্ত করবো। প্রয়োজনে আরও একটি যুদ্ধ করবো আমরা। তবুও আমাদের প্রাণ থাকতে আর কোন যুদ্ধ অপরাধীদের এবং তাদের পৃষ্ঠপোষকতাকারীদের এদেশের মাটিতে অবস্থান করতে দিবো না। তাদেরকে আইনে মুখোমুখি করেই ছাড়বো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ২ আসেনর সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক শেখ মোহাম্মদ আজহার, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।