শোক দিবসে অসহায় মানুষের পাশে কাউন্সিলর ফরিদ উদ্দিন রতন

স্টাফ করেসপন্ডেন্ট: জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক হাজার অসহায় দু:স্থদের খাদ্য সামগ্রী বিতরণ করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন।

রবিবার ( ১৫ আগস্ট) সকালে শহীদদের স্মরণে সেগুন বাগিচায় ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনে অসহায় দু:স্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি।

প্রধান অতিথির বক্তব্যে আবু আহমেদ মান্নাফি বলেন, আজকের এই দিনে আমরা জাতির পিতাকে তার স্বপরিবারে হারিয়েছি। এ দিনটি আমাদের জন্য অত্যন্ত শোকের। যে নেতার নেতৃত্বে আমরা লাল-সবুজের স্বাধীন পতাকা অর্জন করেছি, হাজারো বাধা-বিপত্তি, সকল ষড়যন্ত্র উপেক্ষা করে পাকাস্তানী হায়ানাদের পরাজিত করে। কিন্তু দূর্ভাগ্য জাতির পিতাকে শহীদ হতে হয়েছে তারই এই মাটিতে গুপটি মেরে লুকিয়ে থাকা পাকিস্তানী আদর্শধারীদের দ্বারা।
তিনি জিয়াউর রহমানের মরনোত্তর ফাঁসির দাবী জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর মৃত্যুর পেছনে জিয়ার সম্পৃক্ততা ছিল তাই আজ এই স্বাধীন বাংলাদেশে দাঁড়িয়ে তারমত একজন মাস্টার মাইন্ডের মরনোত্তর বিচার সময়ের দাবী।

২০ নং ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য ফরিদ উদ্দিন আহমেদ রতন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মানবিক আহ্বানে আওয়ামী লীগ সারা দেশে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। তারই ধারাবাহিকতায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ঢাকা শহরে অসহায় দু:স্থ মানুষের মাঝে প্রতিনিয়ত খাদ্য সামগ্রী বিতরন করে এসেছে।

আমি ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের নেতা হিসেবে উক্ত ওয়ার্ডে সেই করোনার প্রথম থেকে প্রতিনিয়িত অসহায় দু:স্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী, রান্না করা খাবার, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক সহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিস বিতরণ করে আসছি। আজ ১৫ আগস্ট উপলক্ষ্যে জাতির পিতা সহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে প্রায় এক হাজার অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করছি। এছাড়াও ওয়ার্ডের সকল মসজিদে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও খাবার বিতরন করা হবে।