জাতীয় শোক দিবসে সোনারগাঁও এ কৃষিবিদ দীপুর মানবিক দোয়া

সোনারগাঁও প্রতিনিধি: আড়ম্বরপূর্ণ আনুষ্ঠানিক প্রোগ্রাম কিংবা বক্তব্য মঞ্চের আয়োজন নেই। শোক দিবস পালনে হুট করে গাড়িবহরে হাজির হয়ে হাসপাতালে রোগী দেখে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে হাসপাতালে ভর্তি রোগীদের জন্য দোয়া চান বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য কৃষিবিদ দীপক কুমার বনিক দীপু। রোগীদের অনেকে বলছেন এটি এক অনন্য মানবিক কর্মসূচি পালন।

জাতীয় শোক দিবস পালনে রবিবার সকাল ১১, সোনারগাঁও উপজেলা হাসপাতাল গেটে স্থানীয় নেতা-কর্মীদের উপস্থিতিতে কৃষিবিদ দীপক কুমার বনিক দীপু এ দোয়ার আয়োজন করেন।

এসময় তিনি বলেন, জানি আপনারা অসুস্থ ও বিপদগ্রস্ত। আপনাদের এ দুর্দিনে বঙ্গবন্ধুর আদর্শিক কর্মী হিসেবে আপনার পাশে আমরা আছি। আজকের এই দিনে জাতিরপিতাকে সপরিবারে হত্যা করা হয়েছিল। আপনার বঙ্গবন্ধু ও ১৫ই আগস্টে নিহত সকল শহীদের জন্য দোয়া করবেন এবং দোয়া করি আপনারা দ্রুত সুস্থ হয়ে উঠুন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে দীপক কুমার বনিক দীপু আরও বলেন, জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, উনার সারাটি জীবন বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য আন্দোলন সংগ্রাম করেছেন, নিজের সুখসাচ্ছন্দ্য বিসর্জন দিয়ে, নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়েছেন। পিতার আদর্শিক কর্মী হিসেবে অসুস্থ বিপদগ্রস্ত মানুষগুলোর পাশে আমাদের দাঁড়ানো উচিত বলে আমি মনে করি।

এ ধরনের মানবিক উদ্যোগের প্রশংসা করে হাসপাতালে ভর্তি রোগী আবুল কালাম বলেন, আমরা খুবই অসুবিধার মধ্যে আছি, কেউ আমাদের খবর নেয়নি। আওয়ামী লীগ নেতা এসে আমাদের খোজ খবর নিয়ে গেছেন, আমি খুব খুশি, দোয়া করি উনার ভালো হউক। শেখ সাহেবের জন্য দোয়া করি।

হাসপাতালের উচ্চমান সহকারী নজরুল বলেন, হাসপাতালের গরীব রোগীদের সাহায্যে করার মত এ ধরনের মানবিক প্রোগ্রাম আমি কখনো শুনিনি। নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ। জাতিরপিতার মৃত্যুবার্ষিকীতে এ ধরনের ব্যতিক্রমী মানবিক কর্মসূচি আওয়ামী লীগ এর ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

এ সময় হাসপাতালের মেডিকেল অফিসার সজীব রায়হান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সাজু সাহা, সোনারগাঁও থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক রুমান মিয়া, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, সোনারগাঁও থানা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি সজীব ভূঁইয়া, সাধারণ সম্পাদক আরিয়ান আহমেদ, পৌরসভার সভাপতি সুমিত রায় সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।