সরকারের সামালোচনায় মুখর বিএনপি: কাদের

থলের বিড়ালের মত বিএনপির গোত্রদা বের হতে শুরু করেছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশের সার্থ আওয়ামী লীগ সরকারের ভালো কার্যক্রম তাদের চোখে পড়ে না। তারা শুধু সরকারের সমালচনায় মুখর থাকে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার সকালে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি-‘বিআরটিএ’-এর প্রধান কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, করোনাকালে ফ্লাইট বন্ধ থাকলেও এখন বিভিন্ন দেশে ফ্লাইট চালু হওয়ায় দেশের জনশক্তি রপ্তানি শুরু হয়েছে, এমতাবস্থায় বিদেশগামী আবেদনকারীদের ড্রাইভিং লাইসেন্স দেওয়া জরুরি হয়ে পড়েছে।

তিনি বলেন, ড্রাইভিং লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে বিলম্ব তথা ধীরগতি আমাদের সব অর্জনকে ম্লান করে দিয়েছে, তাই কোনোভাবেই আর দেরি করা যাবে না।

মন্ত্রী বাংলা ভাষায় লাইসেন্স তৈরি করারও জন্যও সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সড়ক পরিবহন মন্ত্রী ডেঙ্গু প্রতিরোধে সবাইকে যার যার অবস্থান থেকে একযোগে কাজ করার আহবান জানিয়ে বলেন, পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রাখতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যানবাহনে স্বাস্থ্যবিধি মেনে চলার উপর গুরুত্ব দিয়ে বলেন, এ বিষয়ে বিআরটিএকে সারাদেশে মোবাইল কোর্ট পরিচালনা করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, আমরা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ করতে পারলে সড়ক নিরাপত্তা প্রকল্পও নিজেরা করতে পারবো।