শেখ রেহানার জন্মদিনে যুবলীগের কোরআন খতম, দোয়া ও খাবার বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্নেহের ছোটো বোন শেখ রেহানার ৬৬তম জন্মদিনে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে কোরআন খতম, বিশেষ দোয়া ও মাদ্রাসার শিশু শিক্ষার্থীদের মাঝে উন্নত মানের খাবার বিতরণ করা হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার হোসেন বাবুর নিজ উদ্যোগে পূর্ব গোড়ান দারুল উলুম মাদ্রাসায় বাদ ফজর কোরআন খতম ও বিশেষ দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ আক্তার হোসেন।
এরপূর্বে মাদরাসা অধ্যায়নরত কোরআনে হাফেজ দ্বারা পবিত্র কোরআনের খতম করানো হয়।

মাদ্রাসায় অবস্থান করা এতিম শিক্ষার্থীসহ ২০০ শতাধিক শিক্ষার্থীর জন্য ৩ বেলা উন্নত খাবারের ব্যবস্থা করা হয়।

দোয়া-মুনাজাতে মাননীয় প্রধানমন্ত্রী রাস্ট্রনায়ক শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।
পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহিদদের জন্যও মাগফেরাতও কামনা করা হয়।

দোয়া ও মুনাজাতের পূর্বে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, শেখ রেহানা নিরহংকারী মানুষ। তিনি নিরবে নিভৃতে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।
রাষ্ট্রনায়ক শেখ হাসিনা কারাঅভ্যন্তরে থাকাকালীন দলের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করেন তিনি। বঙ্গবন্ধুর কন্যার জননেত্রী শেখ হাসিনার নেপথ্য প্রেরণাদায়ী স্নেহের ছোটো বোন শেখ রেহানা।

এছাড়াও তিনি একজন রত্নগর্ভা মা। তার সন্তানরা দেশে-বিদেশে উচ্চতর শিক্ষা গ্রহণ করে। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দেশে-বিদেশে জনকল্যাণে সততার সঙ্গে কাজ করে যাচ্ছেন।