পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটকে না বললেন আমির

ফাইল ছবি।

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তি থেকে স্বেচ্ছায় নিজের নাম সারিয়ে নিয়েছে দেশটির অন্যতম পেস বলার মোহাম্মদ আমির। দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি ‘র কাছে অনুরোধ করেছেন তার স্থলে যেন অন্য একজন জুনিয়র ক্রিকেটারকে রাখা হয়।

আমিরের মতো প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন অলরাউন্ডার ইমাদ ওয়াসিমও।

উল্লেখ্য, মিসবাহ-উল হক ও ওয়াকার ইউনিসের পদত্যাগের পর ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন আমির। যে কারণে আসন্ন মৌসুমের জন্য আমিরকে ঘরোয়া ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তিতে রেখেছিল পিসিবি। ১৯১ জনের নাম তালিকায় আমিরকে রাখা হয়েছিল ‘এ’ ক্যাটাগরিতে।

যদিও তালিকায় যে তার নাম আছে তা জানতেনই না আমির। জানার পরেই পিসিবির এ প্রস্তাব প্রত্যাখ্যান করে আমির বলেন, ‘আমি জানতাম না যে এ তালিকায় আমার নাম আছে। আমি পিসিবির কাছে অনুরোধ করব আমার জায়গায় একজন জুনিয়র ক্রিকেটারকে চুক্তিতে রাখতে। যেন সে উপকৃত হতে পারে এবং তার পরিবারকে সহায়তা করতে পারে।’

তবে কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেকে সরিয়ে নেওয়া মানে ক্রিকেট থেকে নয়; বিষয়টি স্পষ্ট করেছেন আমির।

২৯ বছর বয়সি এ পেসার বলেন, ‘এই জায়গা থেকে সরে দাঁড়াচ্ছি বলে আবার আমি ক্রিকেট থেকে দূরে সরে যাচ্ছি না। এখন আন্তর্জাতিক ক্রিকেটও খেলব না আমি।’

প্রসঙ্গত ‘এ’ ক্যাটাগরিতে ৪০ জনকে রাখে পিসিবি। যার মধ্যে আমির অন্যতম। এই ক্যাটাগরির খেলোয়াড়দের মাসিক বেতন ১ লাখ ৮৫ হাজার পাকিস্তানি রুপি। আর ‘এ প্লাস’ ক্যাটাগরিতে আছেন বাবর আজমসহ ১০ জন। তাদের বেতন আড়াই লাখ রুপি।

তথ্যসূত্র: ডন