সরকার হটাতে কৃষক দলে প্রতি ফখরুলের আস্থা

সরকার পতনের আন্দোলনে কৃষক দলে প্রতি আস্থা রেখে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভোট চুরির রাজনীতি করে সরকার গঠন করাদের হটাতে কৃষক দল ভালো ভূমিকা রাখবে বলে আশা করছি। গৃহবন্দি আমাদের দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি আন্দোলন এবং বিদেশে নির্বাসিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ক্ষেত্রেও কৃষক দল ভূমিকা রাখবে।

আমাদের ৩৫ লাখের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা। এ অবস্থায় আমাদের দায়িত্ব হচ্ছে নিজেদের সংগঠিত করে ঐক্য সৃষ্টি করে আন্দোলনে নামা।

গতকাল মঙ্গলবার দুপুরে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে এসব কথা বলেন তিনি। এর আগে কৃষক দলের নবনির্বাচিত কমিটির নেতারা বিএনপির মহাসচিবের সঙ্গে দেখা করে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বিএনপির মহাসচিব বলেন, জাতির একটা যুগসন্ধিক্ষণে কৃষক দলের কমিটি ঘোষণা হয়েছে। সুতরাং, তাদের দায়িত্ব অনেক বেশি। বিশেষ করে অতি দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা। একই সঙ্গে যে মানুষকে কেন্দ্র করে এ দলটি গঠন করেছিলেন জিয়াউর রহমান, সেই কৃষকদের সংগঠিত করা। অতীতে যারা কৃষক দল করেছেন, তাদের সঙ্গে নিয়ে কমিটি পূর্ণাঙ্গ করার আহ্বান জানান বিএনপির মহাসচিব।