প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মুকুট মণি’ সম্মানে ভূষিত করায় আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ ও ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ সম্মানে ভূষিত করায় শরীয়তপুর -১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপুর নেতৃত্বে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সন্ধ্যায় শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপুর নেতৃত্বে শরীয়তপুরের বিভিন্ন নেতৃবৃন্দর অংশ অগ্রহণে আনন্দ মিছিল করা হয়। এসময় বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে শরীয়তপুর বাসীর পক্ষ থেকে শুভেচ্ছা জানান।

এসময় শরীয়তপুর-১আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, বঙ্গবন্ধুর তার জীবন দিয়ে বাংলাদেশের স্বাধীনতা এনে দিয়েছেন তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। এদেশে যত উন্নয়ন ও কল্যাণ মূলক কাজ আওয়ামী লীগ বঙ্গবন্ধু, শেখ হাসিনার হাত ধরেই হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এসডিজি অগ্রগতি পুরস্কার’ ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ আখ্যায়িত করায় বাঙালি জাতি বিশ্বের দরবারে আরো মর্যাদাপূর্ণ জাতি হিসেবে চিহ্নিত হলো। এজন্য বাংলাদেশের সকল মানুষ শেখ হাসিনাকে শুভেচ্ছা জানায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ আখ্যায়িত করেছে আর্থ ইনস্টিটিউট, কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়, গ্লোবাল মাস্টার্স অফ ডেভেলপমেন্ট প্র্যাকটিস এবং ইউএন সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক।
২০৩০ সালের মধ্যে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন নিয়ে নবম বার্ষিক আন্তর্জাতিক সম্মেলনে গত সোমবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানানোর সময় ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ হিসেবে অভিহিত করা হয়।