চাঁপাইনবাবগঞ্জে নৌকা ডুবির ঘটনায় ৩ জনের লাশ উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রায় ৫০ জন যাত্রীসহ একটি নৌকা ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে। ঘটনায় নৌকার যাত্রী নানি ও নাতিসহ তিনজনের লাশ উদ্ধার হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও অনেকে। উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস।

উদ্ধার লাশের মধ্যে দুইজনের পরিচয় মিলেছে। তারা হলেন- উপজেলার পাঁকা ইউনিয়নের বিশরশিয়া গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী লিলিমন বেগম (৬২) ও তার নাতি সিয়াম (৮)। আরেকজনের নাম-পরিচয় পাওয়া যায়নি।

বুধবার দুপুর ২টার দিকে উপজেলার বোগলাউড়ি ঘাট থেকে ওপারের দশরশিয়া যাবার পথে লক্ষ্মীপুর নামক স্থানে এ নৌকাডুবির ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন।

এদিকে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মাওলা জানান, নৌকায় ধারণ ক্ষমতার চেয়ে অধিক যাত্রী ছিল। এছাড়া আজ বুধবার পদ্মার ওপারে দশরশিয়া এলাকায় হাটবার থাকায় নৌকায় যাত্রীর পাশাপাশি অনেক ধরনের মালামাল নিয়ে ব্যবসায়ীরা যাচ্ছিলেন সেখানে। অধিক যাত্রী ও বিভিন্ন ধরনের অধিক ওজনের মালামাল থাকায় এ নৌকাডুবির ঘটনা ঘটেছে বলেন জানান তিনি।

শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ফায়ার ফাইটার মতিউর রহমান জানান, ইতোমধ্যে একটি টিম উদ্ধার কার্যক্রম চালাচ্ছেন। এছাড়াও রাজশাহী থেকে ডুবুরি টিম শিবগঞ্জের উদ্দেশ্যের রওনা হয়েছেন।