সরকারের ক্ষমতা টিকিয়ে রাখার পারামর্শ দিলেন মির্জা আব্বাস

আওয়ামী লীগকে নিজের চরকায় তেল দেওয়ার পরামর্শ দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, বিএনপির সমালোচনা না করে নিজেদের নিয়ে ভাবুন। নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখার চিন্তা করুন। দেশের জনগণ ইতোমধ্যে বলা শুরু করেছে আর নয় আওয়ামী লীগ বিএনপিকে ক্ষমতায় দরকার।

আজ বৃহস্পতিবার চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধি প্রাঙ্গণে জাতীয়তাবাদী ওলামা দলের ফাতিহা পাঠ ও দোয়ার অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। সংগঠনের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বর্তমান সরকারের আর ক্ষমতায় থাকার সুযোগ নেই মন্তব্য করে মির্জা আব্বাস বলেন, ‘দেশের মানুষের মুখে মুখে কথা উঠে গেছে যে, আওয়ামী লীগ নাই, বিএনপি আসছে।’ এসময় তিনি জোর দিয়ে বলেন, এরই পূর্বে বিএনপি অনেকবার দাবি আদায় করেছে, এবারও করবে।

নির্বাচন কমিশন পুনর্গঠন প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সমালোচনা করে আব্বাস বলেন, ‘ও (সিইসি) তো একটা ভুয়া লোক। ওর কথার আমরা কোনো মূল্য দেই না। সবচেয়ে বড় বিষয়, এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন কমিশন গঠিত হতে পারে না, হবেও না। এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না, হতে দেওয়াও হবে না। যে সরকার ভোট ডাকাতি করে ক্ষমতায় বসে আছ, তার অধীনে কীভাবে নির্বাচনে যাই? ‘

ডিজিটাল মামলায় কাজী মুফতি ইব্রাহীমের গ্রেপ্তারেরও সমালোচনা করেন বিএনপির এই শীর্ষ নেতা। তাঁর মতে দেশের জ্ঞানী, গুনি ও আলেমদের গ্রেপ্তার করে বর্তমান সরকার কাউকে খুশি করতে চায়। তবে কাদের খুশি করতে চায়, সেটা ঠিক বোঝা যাচ্ছে না বলে জানান তিনি।

তত্ত্বাবধায়ক সরকারের সুযোগ নাই-সরকারের এমন বক্তব্য প্রসঙ্গে মির্জা আব্বাস বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি উঠিয়েছিল জামায়াতে ইসলামী। তাঁদের দাবির সঙ্গে ছিল আওয়ামী লীগ। এখন তারাই বলছে সুযোগ নাই। সুযোগ না থাকলে আওয়ামী লীগ পদত্যাগ করুক। তাঁদের ক্ষমতায় রেখে নির্বাচনে যাওয়া যাবে না।