জাতীয় পার্টির নতুন মহাসচিব চুন্নু

জাতীয় পার্টির (জাপা) নতুন মহাসচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মুজিবুল হক চুন্নু। শনিবার (০৯ অক্টোবর) জাতীয় পার্টি সূত্রে এ তথ্য জানা গেছে।

জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১ ( ১) ক উপধারা এর প্রদত্ত ক্ষমতাবলে এ আদেশ ০৯ অক্টোবর, ২০২১ থেকে কার্যকর হবে।

জানা গেছে, জাপা চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি শনিবার এক সাংগঠনিক আদেশে দলের কো-চেয়ারম্যান মো. মুজিবুল হক চুন্নুকে পার্টির মহাসচিব হিসেবে নিয়োগ দিয়েছেন।

এদিকে মহাসচিব হিসেবে নিয়োগ পাওয়ার পর মুজিবুল হক চুন্নু গণমাধ্যমকে বলেন, দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সঙ্গে কথা হয়েছে। তিনি নতুন মহাসচিব হিসেবে আমাকে দায়িত্ব দিয়েছেন। এখন আমার দায়িত্ব হলো, আগামী নির্বাচনকে সামনে রেখে দলকে শক্তিশালী ও সাংগঠনিক শক্তি বাড়ানো।

মুজিবুল হক চুন্নু ১৯৫৩ সালের ১ সেপ্টেম্বর কিশোরগঞ্জে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৮৬ সালে অনুষ্ঠিত তৃতীয় জাতীয় সংসদ নির্বাচন ও ১৯৮৮ সালে অনুষ্ঠিত চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে তৎকালীন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। মহাজোট প্রার্থী হিসেবে কিশোরগঞ্জ-৩ আসন থেকে ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হন তিনি। এরপর ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনেও ৬২ হাজার ৯১৮ ভোট পেয়ে বিজয়ী হন।

সর্বশেষ ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মহাজোট থেকে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।  তিনি বাংলাদেশ সরকারের শেখ হাসিনার তৃতীয় মন্ত্রিসভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।