বেগম খালেদা জিয়া সুস্থ আছেন: মির্জা ফখরুল

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো। তিনি একদম সুস্থ আছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘বেগম জিয়া এখন সুস্থ আছেন। আপনারা নিশ্চিত থাকুন। ইতোমধ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান কথা বলেছেন, দুজন চিকিৎসক কথা বলেছেন। তারা দুজনেই নিশ্চিত করেছেন, তিনি সুস্থ আছেন। কোনও বিপদের সম্ভাবনা নেই বলে মনে করেন চিকিৎসকেরা।’

সোমবার (২৫ অক্টোবর) বিকালে রাজধানীর গুলশানের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ কথা জানান। এসময় খালেদা জিয়ার চিকিৎসক দলের অন্যতম সদস্য অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন উপস্থিত ছিলেন।

এর আগে, সোমবার সকালে বেগম জিয়ার চিকিৎসা-কার্যক্রমে যুক্ত একাধিক দায়িত্বশীল জানান, বিএনপি চেয়ারপারসনের শারীরিক প্যারামিটারগুলো আপ-ডাউন করছে। এ বিষয়টি নিয়ে চিকিৎসকরা উদ্বিগ্ন। সোমবার মেডিক্যাল বোর্ড তার সর্বশেষ শারীরিক পরিস্থিতি পর্যালোচনা করবেন।

গত মঙ্গলবার (১২ অক্টোবর) বিকালে শারীরিক অবস্থার ফলোআপ করাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পরদিন থেকে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) থেকে ব্যবস্থাপত্র দিতে শুরু করেছেন চিকিৎসকরা।