৭ কলেজের কলা অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক শ্রেণির কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর ১০টি কেন্দ্রে একযোগে ২০২১-২২ শিক্ষাবর্ষের এ ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। চলেছে বেলা ১১টা পর্যন্ত।

কেন্দ্র ১০টি হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, নটরডেম কলেজ, রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ ও ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ।

হঠাৎ বৃষ্টিতে কিছুটা ভোগান্তি পোহাতে হয়েছে পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থীদের। রাজধানীর ঢাকা কলেজ কেন্দ্র ঘুরে দেখা যায়, শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে কেন্দ্রে প্রবেশ করছেন। তবে হঠাৎ বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন দূর-দূরান্ত থেকে আসা শিক্ষার্থী এবং অভিভাবকরা। বৃষ্টিতে ভিজেই পরীক্ষার্থীদের হলে প্রবেশ করতে হয় এবং বাইরে অপেক্ষমাণ অভিভাবকদেরও বৃষ্টিতে ভিজে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

ভর্তি কমিটির দেওয়া তথ্য মতে, এবছর কলা ও সমাজবিজ্ঞান অনুষদের বিভাগগুলোতে ভর্তির জন্য আবেদন করেছেন ৩০ হাজার ৮২৮ জন। সাতটি কলেজে মোট আসন রয়েছে ১৪ হাজার ৩৫০টি।