বদিউজ্জামান বাদশা আমাদের মাঝে চির অম্লান হয়ে থাকবেন: বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন বরেণ্য রাজনীতিবিদ বদিউজ্জামান বাদশা আমাদের মাঝে চির অম্লান হয়ে থাকবেন।

তিনি বলেন, বদিউজ্জামান বাদশা অনেক ভালো মানুষ ছিলেন। তিনি সব সময় মানুষের উপকার করতেন। তিনি বঙ্গবন্ধুর আর্দশের একজন নিবেদিত সৈনিক ছিলেন। তিনি সব সময় দেশের কথা ভেবেছেন এবং দেশের উন্নয়নে কাজ করেছেন। ছিলেন অনন্য সংগঠক, আওয়ামী লীগের নিবেদিত প্রাণ, দুঃসময়ের সাহসী ও গণমুখী চরিত্রের রাজনৈতিক কর্মী এবং বহুমুখী প্রতিভার অধিকারী, বহু ভাষাজ্ঞান সম্পন্ন প্রজ্ঞাবান মানুষ।

বৃহস্পতিবার ( ২৫ অক্টোবর ) বিকেলে কৃষিবিদ ইনস্টিটিউশনে (কেআইবি) কৃষিবিদ বদিউজ্জামান বাদশার স্মরণসভা ও রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলে, বদিউজ্জামান বাদশা একজন সাহসী নেতা ছিলেন। তিনি কীর্তিমান ও নানা গুন সম্পন্ন কৃষিবিদ ছিলেন। সকল নেতা কর্মিকে ঐক্যবদ্ধ করে রাখার মতো যোগ্যতা তার ছিলো।

নতুন প্রজন্মকে উদ্দেশ্য করে নাছিম বলেন, সবাইকে বদিউজ্জামান বাদশার জীবনের দিক অনুসরণ করতে হবে। তার জীবনী থেকে সবার অনেক কিছু শেখার আছে। তিনি একজন সফল কৃষিবিদ ছিলেন।

বরেণ্য রাজনীতিক, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য কৃষিবিদ বদিউজ্জামান বাদশা (৬৩) রোববার ( ২১ নভেম্বর) দিবাগত রাত ২টা ৪৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি ইন্তেকাল করেন।

কৃষিবিদ বদিউজ্জামান বাদশা ১৯৫৮ সালের ৫ জানুয়ারি শেরপুরে নালিতাবাড়ীর ছিটপাড়ায় জন্মগ্রহণ করেন। রাজনীতির উজ্জ্বল নক্ষত্র বদিউজ্জামান বাদশা বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি, ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সহসভাপতি, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি, নালিতাবাড়ী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ উপজেলা চেয়ারম্যান অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি স্বৈরাচারী এরশাদবিরোধী আন্দোলনে ময়মনসিংহ জেলা ছাত্র সংগ্রাম পরিষদের সভাপতির দায়িত্বও পালন করেন।