বক্তব্য প্রত্যাহার না করলে আলালকে প্রতিহত করা হবে: হানিফ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে দেওয়া বক্তব্য সাতদিনের মধ্যে প্রত্যাহার করা না হলে বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে ছাত্রলীগ ও যুবলীগ প্রতিহত করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তিনি বলেন, জননেত্রীকে নিয়ে যারা কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছে তাদের যেখানে পাবে ছাত্রলীগ-যুবলীগ নেতাকমীরা প্রতিহত করবে। যেন ভবিষ্যতে তারা আর এ কাজ করতে না পারে।

শনিবার (১১ ডিসেম্বর) রাজধানীর সিরডাপ মিলনায়তনে “ভবিষ্যতের বাংলাদেশ ও তারুণ্যের ভাবনা’’- শীর্ষক গোলটেবিল আলোচনায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, রাজনীতির মধ্যে শালীনতাবোধ থাকা উচিত। বিএনপির মধ্যে কখনো শালীনতা ছিলো না। অশুভ ও অবৈধ পন্থায় ক্ষমতা দখল করে দল গঠন করার ফলে তাদের মধ্যে রাজনৈতিক শিক্ষাও নাই। আজকে শুধু আলাল নয়, বিএনপির শীর্ষ নেতা বেগম খালেদা জিয়াও জননেত্রী শেখ হাসিনাকে কটূক্তি করতেও পিছপা হননি। বিএনপি নেতা তারেক রহমান লন্ডনে বসে কর্মীসভা করে জাতির পিতার নাম নেওয়ার সময় শ্রদ্ধা নিয়ে পুরো নামটা উচ্চারণ করে না। এরা কত বড় অসভ্য, অশিক্ষত হলে এসব করতে পারে। জননেত্রী শেখ হাসিনা তার (তারেক রহমানের) মায়ের বয়সী, তার পুরো নামটাও নেয় না। বিএনপি নামক দলটি শালীনতা বিবর্জিত, অসভ্য, কুরুচিপূণ দল- এটা বারবার প্রমাণিত।

তিনি বলেন, সোশ্যাল মিডিয়ায় ডা. মুরাদের কথা আসার পরে অ্যাকশন নেওয়া হয়েছে। তাকে জেলা কমিটি থেকে অব্যাহতি দেয়া হয়েছে, বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। এর মধ্য দিয়ে প্রমাণ হয়, আওয়ামী লীগ কখনো অরুচিকর কথাবার্তা, অশালীন বক্তব্য সমর্থন করে না। বিএনপির আলাল যে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছে, এ নিয়ে একটি মামলা হয়েছে। মির্জা ফখরুল সে মামলার নিন্দা জানিয়ে প্রকারান্তরে আলালের বক্তব্যের প্রতি সমথন দিয়েছেন। আমরা এর তীব্র নিন্দা ও ধিক্কার জানাই।

বিবার্তা২৪ডটনেট ও জাগরণ (আইপি) টিভি আয়োজিত গোলটেবিল আলোচনায় বিবার্তা২৪ডটনেট সম্পাদক বাণী ইয়াসমিন হাসির সভাপতিত্বে ও জাগরণ আইপি টিভির প্রধান সম্পাদক এফএম শাহীনের সঞ্চালনায় এতে কী-নোট উপস্থাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মাসুম বিল্লাহ।

এছাড়াও আলোচক হিসেবে ছিলেন, বাংলাদেশ যুব মহিলা লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তি, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য ব্যারিস্টার তৌফিকুর রাহমান , কথাশিল্পী ও প্রাবন্ধিক স্বকৃত নোমানসহ বিভিন্ন শ্রেণিপেশার বিশিষ্টজনেরা।