সিলেটে ৪ আওয়ামী লীগ নেতা বহিষ্কার

সিলেটে শৃঙ্খলা ভঙ্গ করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেওয়ায় চার প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

শনিবার (১৮ ডিসেম্বর) দুপুরে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বহিষ্কৃত চারজনই সিলেটের বিয়ানীবাজার উপজেলার।

তারা হলেন- বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুতিউর রহমান (তুতা), ৭ নং মাথিউরা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম (বাবুল), ৮ নং তিলপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বিবেকানন্দ দাস ও ১১ নং লাউতা ইউনিয়ন আওয়ামী লীগ সমর্থক মােহাম্মদ গৌছ উদ্দিন।

দলীয় সূত্রে জানা যায়, চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকারের জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড মনোনীত দলীয় প্রার্থীদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপধারা অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেন তারা। এরই পরিপ্রেক্ষিতে নিজ নিজ পদ ও দলের প্রাথমিক সদস্যপদ থেকে তাদের বহিষ্কার করা হয়।