১০ পিস্তল, ৬ শটগান সহ আটক কৃষি বিজ্ঞানী সাময়িক বরখাস্ত

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. ইকবাল হক স্বপনকে চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত ৫ জানুয়ারী বুধবার সকালে মুন্সীগঞ্জের গজারিয়ায় ৬টি শটগান, ১০টি পিস্তল, বিপুল পরিমাণ কার্তুজ ও বেশকিছু দেশীয় অস্ত্রসহ পুলিশের হাতে গ্রেফতার হন এই সরকারি কর্মকর্তা। বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে বরখাস্ত করা হয়।

অফিস আদেশে বলা হয়, ড. মো. ইকবাল হক (BARI0314), ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা, আঞ্চলিক মসলা গবেষণা কেন্দ্র, বারি, গাজীপুর; ১৮৭৮ সালের অস্ত্র আইনের ধারা ১৯(ই)/১৯(এফ)/২১ অনুযায়ী মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার মামলা নং-৮ তারিখঃ ০৬-০১-২০২২ খ্রি. মোতাবেক পুলিশ কর্তৃক ০৫-০১-২০২২ তারিখে গ্রেফতার হয়ে কারাগারে আটক থাকায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) কর্মচারী চাকরি প্রবিধানমালা, ২০২১ এর ৫৪(৪) উপ-প্রবিধি অনুসারে ০৫-০১-২০২২ তারিখ থেকে চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

বিজ্ঞানী ড. ইকবাল হক স্বপন ৫ম ধাপের ইউপি নির্বাচনে মুন্সীগঞ্জের গজারিয়ায় হোসেন্দি ইউনিয়নের নৌকা প্রতীকে নির্বাচন করা পরাজিত চেয়ারম্যান প্রার্থী মনিরুল হক মিঠুর ভাই। নির্বাচনের দিন তিনি অস্ত্রসহ গ্রেফতার হন।