জামায়াতের আমিরসহ ৫ নেতা আটক

নাশকতামূলক বৈঠক চলাকালে পাবনা জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মণ্ডলসহ ৫ নেতাকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল। এসময় তাদের কাছ থেকে সরকারবিরোধী লিফলেট ও বইসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

রোববার (৬ ফেব্রুয়ারি) দুপুরে শহরের বাস টার্মিনাল এলাকার দারুল আমান ট্রাস্ট ক্যাম্পাস থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- পাবনা জেলা জামায়াতে ইসলামীর আমির অধ্যাপক আবু তালেব মণ্ডল, নায়েবে আমির ও আটঘরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা জহুরুল ইসলাম খাঁন, নায়েবে আমির অধ্যাপক নজরুল ইসলাম, অর্থ সম্পাদক মাওলানা আব্দুস শাকুর ও শ্রমিক কল্যাণ ফেডারেশন পাবনা জেলা সভাপতি অধ্যাপক রেজাউল করিম।

পাবনা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান জানান, সরকারবিরোধী ও নাশকতার পরিকল্পনায় জামায়াত নেতারা গোপন বৈঠক করছে- এমন তথ্যের ভিত্তিতে পাবনার দারুল আমান ট্রাস্টে অভিযান চালানো হয়। ‌ এসময় বৈঠক চলাকালে তাদের আটক করা হয়। এ সময় সরকারবিরোধী লিফলেট, বইসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এ বিষয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে পরে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

গ্রেফতারের বিষয়ে পাবনা জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ হাফেজ মাওলানা ইকবাল হোসাইন বলেন, এটা কোনো দলীয় বৈঠক নয়, দারুল আমান ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের বৈঠক চলছিল। এসময় ট্রাস্টের কেন্দ্রীয় মসজিদের খতিবসহ ৫ জনকে আটক করা হয়েছে। আজ আমাদের ট্রাস্টের আয়-ব্যয়ের হিসাব ও বাজেট প্রসঙ্গে ত্রৈমাসিক বৈঠক ছিল। সেখান থেকে নেতাদের আটক করা হয়েছে।