মাদারীপুরে কৃষকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

মাদারীপুর জেলার কালকিনিতে কৃষকলীগ নেতা ও কাপড় ব্যবসায়ী মানিক সরদারকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সোমবার (৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে ওই উপজেলার আলীনগর ইউনিয়নের ফাঁসিয়াতলা বাজারের ব্রিজের পশ্চিম পাশে এ ঘটনা ঘটে।

নিহত মানিক (৩৫) কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নের কালিনগরের আলমগীর সরদারের ছেলে এবং কালকিনি উপজেলা কৃষকলীগের কৃষি বিষয়ক সম্পাদক ছিলেন। তিনি কালকিনি থানা চত্বর এলাকার একটি বাসায় পরিবারের সদস্যদের নিয়ে ভাড়া থাকতেন এবং ফাঁসিয়াতলা বাজারে কাপড়ের ব্যবসা করতেন।

জানা গেছে, ফাঁসিয়াতলা বাজার থেকে রাতে মোটরসাইকেলযোগে কালকিনির দিকে আসছিলেন মানিক সরদার। ফাঁসিয়াতলা বাজারের ব্রিজের পশ্চিম পাশে আসলে আগে থেকে অপেক্ষায় থাকা একদল দুর্বৃত্ত তার গতিরোধ করে। পরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে জখম করে। মানিকের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

নিহত মানিক সরদারের স্বজনরা জানান, এলাকায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের গ্রুপিংয়ের কারণে এই হত্যাকাণ্ড হতে পারে। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন স্বজন ও স্থানীয়রা।

মাদারীপুরের কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইশতিয়াক আশফাক রাসেল বলেন, পূর্ব শত্রুতার জেরে তাকে হত্যা করা হয়েছে কিনা সে বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। এখনও নিহতের পরিবার থেকে কোনও অভিযোগ পাওয়া যায়নি। হত্যাকারীদের ধরতে পুলিশের একাধিক টিক কাজ করছে।