সরকারকে ধাক্কা মেরে ফেলে দিতে হবে: রিজভী

বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব অ্যাডভোকেট রুহুল ক‌বির রিজভী ব‌লে‌ছেন, ঝাঁক বেঁধে নেমে এ সরকারকে ধাক্কা মেরে ফেলে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করে একটা স্বচ্ছ নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লা‌বের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হ‌লে জাতীয়তাবা‌দী প্রজন্ম ৭১ আয়োজিত ‘নির্বাচন ক‌মিশন গঠনের নাটক এবং নির‌পেক্ষ নির্বাচন’ শীর্ষক আ‌লোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

রুহুল ক‌বির রিজভী ব‌লেন, এই সার্চ কমিটি হুদা কমিশনের চাইতেও বড় কোন বেহুদা কমিশন বানানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ চেষ্টা চালানোর মূল উদ্দেশ্যই হচ্ছে এদেশের জনগণকে শোষণ করবে। শুধু তাই নয়, আরও অনেক টাকা বিদেশে পাচার হবে।

‌তি‌নি ব‌লেন, নির্বাচন কমিশনের একজন সদস্য মাহবুব তালুকদার শুদ্ধ উচ্চারণ করে বলেছেন, ‘গণতন্ত্র একটা লাশ’। শুধু লাশ নয় কঙ্কাল হয়ে গেছে। গণতন্ত্রের লাশ শুকিয়ে কঙ্কাল হয়ে গেছে। এরপরে মাটির সঙ্গে মিশে যাবে গণতন্ত্রের কঙ্কালের হাড়-গোড়। সেই পরিস্থিতি তারা তৈরি করছে।

বিএন‌পির এই নেতা বলেন, নির্বাচন কমিশনার বলেছেন– ‘আমার কোনো ব্যর্থতা নাই’। ঠিকই বলেছেন তিনি। আপনার ব্যর্থতা না সফলতা এটা জনগণ তাদের কাঠগড়ায় লিপিবদ্ধ করে রেখেছে। আমি মনে করি সিইসির নুরুল হুদার কোনো ব্যর্থতা নই তিনি সফল। কারণ ইভিএম মেশিন কিনতে যে শত শত কোটি টাকা দুর্নীতির সফলতা এটাতো হুদা সাহেবর সফলতা।