সরকার চাইলে ভোট সুষ্ঠ হবে : জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, সরকারি দলের নেতারা বলে বেড়ান নারায়ণগঞ্জে ভোট সুষ্ঠু হয়েছে। কিন্তু সারাদেশে ইউনিয়ন পরিষদের ভোট কেমন হয়েছে তা বলতে চান না।

তিনি বলেন, সরকার চাইলে ভোট সুষ্ঠু হবে, আর না চাইলে হবে না, তা হতে পারে না। কার সঙ্গে জোট হবে, তা নির্বাচনের সময় দেখা যাবে। পার্টিকে আরও শক্তিশালী করতে হবে।

বুধবার ( ১৬ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ের মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণের তিনটি ওয়ার্ডের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

জি এম কাদের বলেন, নির্বাচন এখন প্রহসন হয়ে গেছে। নির্বাচনের প্রতি মানুষ আস্থা হারিয়ে ফেলছে। এখন কিছু মানুষ দ্রুত ধনী থেকে আরও ধনী হচ্ছে। বেশিরভাগ মানুষ প্রতিদিনই আরও গরীব হচ্ছে। এমন বাস্তবতায় আওয়ামী লীগের নেতা-কর্মীরাই এখন আর নৌকায় ভোট দেয় না।

তিনি বলেন, বিএনপির রাজনীতি অনেকটাই অস্তিত্ব সংকটে পড়েছে। তাই আওয়ামী লীগ ও বিএনপির মর্যাদাসম্পন্ন নেতা-কর্মীরাই এখন দলে দলে জাতীয় পার্টিতে যোগ দিচ্ছে। অনেকেই যোগাযোগ রাখছে, তারাও জাতীয় পার্টিতে যোগ দেবে।

দলে আরও গ্রহণযোগ্য ও জনপ্রিয় মানুষ যোগ দেবে বলে উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, আগামী নির্বাচনে জাতীয় পার্টি হাড্ডাহাড্ডি লড়াই করবে আওয়ামী লীগ ও বিএনপির সঙ্গে। দেশের মানুষের প্রত্যাশা পূরণের রাজনীতি নিয়ে জাতীয় পার্টি গণমানুষের আস্থা অর্জন করবে।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা, চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মো. জহিরুল আলম রুবেল সভায় উপস্থিত ছিলেন।