পাবনা জেলা আ.লীগের সভাপতি রেজাউল রহিম, সম্পাদক গোলাম ফারুক

সম্মেলনের মাধ্যমে আগামী তিন বছরের জন্য পাবনা জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। দুই সদস্যের এই কমিটিতে সভাপতি করা হয়েছে বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লালকে। আর সাধারণ সম্পাদক হিসেবে বর্তমান সাধারণ সম্পাদক ও পাবনা সদর-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সকেই দায়িত্ব দেওয়া হয়েছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে পাবনা পুলিশ লাইন্স মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তাদের নাম ঘোষণা করা হয়। প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে এই কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। কমিটিকে আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ করারও নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে বেলা ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। আর ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রমুখ।

জানা গেছে, ২০২০ সালের ২ এপ্রিল পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভূমিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলু ইন্তেকাল করেন। তার মৃত্যুর পর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।