পিলখানা হত্যাকাণ্ডে জড়িত সবার বিচার করতে হবে: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, পিলখানা হত্যাকাণ্ডে জড়িত সবাইকে বিচারের আওতায় আনতে হবে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বনানীস্থ সামরিক কবরস্থানে পিলখানা হত্যাকাণ্ডে শহীদদের কবরে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, এ হত্যাকাণ্ডের তদন্ত হয়েছে। কিন্তু এখন আমরা অনেক প্রশ্ন জাতির মুখে বিভিন্ন জায়গায় শুনতে পাই। সেগুলো হলো এত বড় ঘটনা ঘটে গেল, হঠাৎ করে হয়নি নিশ্চয়ই। এর নেপথ্যে কোনো কারণ ছিল কিনা। এ ঘটনা গোয়েন্দা সংস্থার লোকেরা কেন আগে থেকে কাজ করতে পারল না। কাজ করতে গিয়ে এমন তথ্য পেয়ে থাকলে তাহলে তারা প্রতিরোধ করার মতো ব্যবস্থা নিলেন না কেন। এসব বিষয়ে জনমনে সংশয় ও বেদনা তৈরি করে।

তিনি বলেন, আমরা মনে করি এসব প্রশ্নের অবসান হওয়া উচিত। এ ঘটনায় যারা জড়িত তাদের সকলকে বিচারের আওতায় আনতে হবে। আমাদের দেশে জবাবদিহিতার অভাবে অনেক অঘটন ঘটে যায়। এ ঘটনায় নিহতদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ এবং তাদের মাগফেরাত কামনা করছি। ‌ জাতির চিরজীবন তাদের বীর হিসেবে মর্যাদা দেবে। সেই সঙ্গে তাদের এবং তাদের পরিবারকে সেভাবে দেখবে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফয়সাল চিশতী, সৈয়দ আবু হোসেন বাবলা, রেজাউল করিম এছাড়াও জাতীয় পার্টির বিভিন্ন নেতারা।