বিএনপির শুধু পেছনের রাস্তা দিয়ে ক্ষমতায় যাওয়ার চিন্তা: মায়া

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীকে নির্বাচন কমিশনার বানিয়ে দিলেও বিএনপি মেনে নেবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

তিনি বলেন, শুধু পেছনের রাস্তা দিয়ে কীভাবে ক্ষমতায় যাবে সেটাই বিএনপির চিন্তা। তাদের ভোটেরও দরকার নাই, নির্বাচন কমিশনেরও দরকার নাই।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ‘প্রথম শহীদ মিনার ও পেয়ারু সরদার আলোচনা সভা ও সম্মাননা স্মারক’ বিষয়ক অনুষ্ঠানের আয়োজন করে ভাষা সৈনিক পেয়ারু সরদার ফাউন্ডেশন।

করোনার টিকা নিয়ে বাংলাদেশের সফলতা তুলে ধরে মায়া বলেন, পৃথিবীতে এক দিনে এক কোটি লোককে কেউ টিকা দিতে পারবে না। বাংলাদেশে একদিনে এক কোটি টিকা দেওয়া হচ্ছে। এটা শেখ হাসিনার কারিশমা। এটা বিএনপি মানতে চায় না।

নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, নির্বাচনের বাকি মাত্র ২২ মাস। এই ২২ মাসে অনেক ষড়যন্ত্র হবে, যেন নির্বাচনটা সুষ্ঠু না হয়। কোনো ভালো জিনিস তাদের চোখে পড়ে না। দেশটা এগিয়ে গেলে তাদের সহ্য হয় না।

নির্বাচন সঠিক সময়েই হবে জানিয়ে মায়া বলেন, সংবিধান মোতাবেক ২০২৩ সালের নির্দিষ্ট সময়ে নির্বাচন হবে, একদিন আগেও না আবার একদিন পরেও না। যদি কেউ নির্বাচন নষ্ট করতে আগুন দিতে চান, বাধা দিতে চান, দেখেছেন না ঢাকা শহরে কী অবস্থা হয়েছিলো! পিঠের চামড়া থাকবে না।