বঙ্গবন্ধু আজীবন স্বাধীনতার জন্য লড়াই করেছেন: জি.এম কাদের

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বের নির্যাতিত, নিপীড়িত ও স্বাধীনতাকামী মানুষের সামনে মুক্তির দিশারী হয়ে থাকবেন। তিনি আজীবন বাঙালি জাতির স্বাধীনতা ও মুক্তির জন্য লড়াই করেছেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দেওয়া বাণীতে তিনি এ কথা বলেন।

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গঠনে শেখ মুজিব অনুপ্রেরণা হয়ে থাকবেন উল্লেখ করে জিএম কাদের বলেন, মহান এ দিনে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধু আজীবন বাঙালি জাতির স্বাধীনতা, স্বাবলম্বিতা, স্বাধিকার ও মুক্তির জন্য লড়াই করেছেন। আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এবার দিনটি উদযাপিত হচ্ছে। এ দিনটি জাতীয় শিশু কিশোর দিবস হিসেবেও উদযাপিত হয়ে থাকে।

দিনটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটি ও আওয়ামী লীগসহ অন্যান্য সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। বিশ্বের অন্যান্য দেশে বাংলাদেশি দূতাবাসগুলোতেও দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপন করা হচ্ছে।