এখন দেশে প্রাতিষ্ঠানিকভাবে স্বৈরশাসন চলছে: জিএম কাদের

১৯৯১ সালের পর থেকে সব সরকার স্বৈরশাসক ছিল। তবে এখন দেশে প্রাতিষ্ঠানিকভাবে স্বৈরশাসন চলছে, গণতন্ত্র নেই। তবে এরশাদের শাসনামলকে কেউ স্বৈরশাসন মনে করে না। এক শ্রেণির সুবিধাভোগী বুদ্ধিজীবীরা মনে করলেও সাধারণ মানুষ মনে করে না। আওয়ামী লীগ-বিএনপির মধ্যে চরিত্রগত কোনো পার্থক্য নেই। ক্ষমতা পাল্টালে শুধু লোকের পরিবর্তন হবে, চেহারার পরিবর্তন হবে কিন্তু দেশের উন্নতি হবে না। দুদল দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। সরকারের অবহেলায় দ্রব্যমূল্যে দিশেহারা মানুষ- বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে ফেনী জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা সংসদে প্রধান বিরোধী দল অথচ সাধারণ মানুষ ও বুদ্ধিজীবীরা সেটি মনে করে না। সেটি বাস্তব কথা। তবে দিন দিন জাতীয় পার্টির জনপ্রিয়তা বাড়ছে।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, অবসরপ্রাপ্ত লে. জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল ইসলাম মাহমুদ, দলের মহাসচিব মো. মজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, লিয়াকত হোসেন খোকা, নাজমা আক্তার, এমরান হোসেন মিয়া, মো. আল মামুন।

সম্মেলনে আহবায়ক কমিটি বিলুপ্ত করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে মোতাহের হোসেন চৌধুরী রাশেদকে সভাপতি ও জহির উদ্দিন মজুমদারকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দেয়া হয়।