আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

মুন্সিগঞ্জ সদরের চরকেওয়ারে আলু উত্তোলনকে কেন্দ্র করে আধিপত্য বিস্তারে আওয়ামী লীগের দুই গ্রুপের দফায় দফায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রতিপক্ষের হামলায় মো. জুয়েল ফকির (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত জুয়েল স্থানীয় ফকিরকান্দি গ্রামের হাফিজুদ্দিন ফকিরের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, জমি থেকে আলু উত্তোলনকে কেন্দ্র করে চরকেওয়ার ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হারুন ফকির ও সাধারণ সম্পাদক মন্টু দেওয়ানে গ্রুপের কোন্দল চলে আসছিল। কোন্দলকে কেন্দ্র করে বুধবার দিবাগত রাত থেকে স্থানীয় চরমশুরা- ফকিরকান্দি গ্রামে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ও কয়েক দফা ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে ভোর ৫টার দিকে মন্টু দেওয়ানের পক্ষের লোকজন হামলা চালায় হারুন পক্ষের জুয়েল ফকিরের বাড়িতে। এ সময় মারধর ও গুলিতে নিহত হয় জুয়েল। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে, মোতায়েনে করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুমন দেব বলেন, নিহত ব্যক্তি কীভাবে মারা গেলো তার সঠিক কারণ জানতে তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।