টিপ পরায় নারীকে লাঞ্ছিত করার ঘটনায় পুলিশ কনস্টেবল শনাক্ত

কপালে টিপ পরার কারণে ঢাকার রাস্তায় এক নারীর লাঞ্ছিত হওয়ার ঘটনায় নাজমুল তারেক নামে এক পুলিশ কনস্টেবলকে শনাক্ত করেছে পুলিশ। সোমবার (৪ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করে পুলিশ।

অভিযুক্ত নাজমুল তারেক ঢাকা মহানগর পুলিশের প্রটেকশন বিভাগে দায়িত্ব পালন করছিলেন বলে জানিয়েছেন তেজগাঁও থানার ডিসি বিপ্লব কুমার সরকার। ঘটনাস্থলের আশপাশের বিভিন্ন দোকানের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে নাজমুলকে শনাক্ত করা হয় বলেও জানিয়েছেন এই পুলিমশ কর্মকর্তা।

প্রসঙ্গত, তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক ভুক্তভোগী লতা সমাদ্দার সম্প্রতি শেরেবাংলা নগর থানায় করা এক অভিযোগে জানান, পায়ে হেঁটে কলেজের দিকে যাওয়ার সময় হুট করে পাশ থেকে মধ্যবয়সী, লম্বা দাড়িওয়ালা একজন ‘টিপ পরছোস কেন’ বলে বাজে গালি দেন তাকে। আপত্তিকর মন্তব্যের প্রতিবাদ করলে একপর্যায়ে সেই ব্যক্তি তার পায়ের ওপর দিয়ে বাইক চালিয়ে চলে যান বলেও অভিযোগ করেন লতা।

অভিযোগের সময় পুলিশ সদস্যের দেহের গড়ন বলতে পারলেও তার নাম জানাতে পারেননি ভুক্তভোগী শিক্ষক। লতা সমাদ্দার তার অভিযোগে ওই পুলিশের বর্ণনা দিয়ে বলেন, তার দাঁড়ি আছে এবং তিনি মধ্যবয়সী। এসময় লতা অভিযুক্ত পুলিশ সদস্যের মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নাম্বারটিও পুলিশকে দেন।

লতার দেয়া মোটরসাইকেল নাম্বারটির ব্যাপারে খোঁজ নিয়ে জানা যায়, অভিযুক্ত পুলিশের ব্যবহৃত মোটরসাইকেলটিও চোরাই। মোটরসাইকেলের প্রকৃত মালিক ঘটনার সময় মিরপুরে, তার নিজের বাসায় ছিলেন বলে জানান।