অপকর্ম থেকে রেহাই পেতে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে সরকার: মির্জা ফখরুল

নিজেদের অপকর্ম থেকে রেহাই পেতে সরকার বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আওয়ামী লীগ এখন টিকে আছে এইসব অপকর্ম করে। বিদেশিদের কাছে গিয়ে তারা বাঁচতে চায়। একদিকে (র‌্যাবের ওপর) নিষেধাজ্ঞা পড়েছে, অন্যদিকে যে অপকর্ম করেছে সেগুলো প্রকাশ হয়ে পড়েছে বিশ্ববাসীর কাছে। সেই কারণে আজকে তারা এভাবে ধরনা দিচ্ছে বিদেশিদের কাছে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজধানীর হোটেল পূর্বাণীতে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে ‘বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপট: কোনো প্রতিকার নেই, দূষণ বেড়েই চলেছে, দেশের মানুষ বেঁচে আছে অসহায় অবস্থায়’ শীর্ষক এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে মূল প্রবন্ধ পাঠ করেন দলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, যখন নির্বাচন আসছে তখন আমেরিকার কাছে দৌড়াচ্ছে। আমেরিকা গিয়ে তাদের পররাষ্ট্র মন্ত্রীকে বলছে যে, বিএনপিকে নির্বাচনে নিয়ে আসার জন্য সাহায্য করেন। যখন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জিজ্ঞাসা করেছেন আমাদের পররাষ্ট্র মন্ত্রীকে- নির্বাচন কেমন করতে যাচ্ছেন আপনার, সেখানে কি বিরোধীদল আসছে? স্পষ্ট জিজ্ঞাসা করে বলেছেন যে, বিএনপিকে নির্বাচনে আনার জন্য আপনারা কী ব্যবস্থা করছেন?

‘তখন তিনি (পররাষ্ট্রমন্ত্রী) বলেছেন যে আপনি আমাদেরকে সাহায্য করেন বিএনপিকে আনার জন্য। আর এই লোকগুলো সারাক্ষণ কথা বলতে থাকে যে আমরা নাকি বিদেশিদের কাছে ধরনা দেই, আমরা বিদেশিদের সাহায্য নিয়ে কাজ করি।