ওবায়দুল কাদেরকে কটুক্তির অভিযোগে আ. লীগের ২ নেতাকে অব্যাহতি

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং নোয়াখালী-৫ (কবিরহাট-কোম্পানীগঞ্জ) আসনের সংসদ সদস্য ওবায়দুল কাদেরকে নিয়ে কটুক্তির অভিযোগে নোয়াখালীর কবিরহাট উপজেলায় আওয়ামী লীগের দুই নেতাকে তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

একইসঙ্গে তাদের দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জেলা কমিটির কাছে আবেদন করা হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি।

এর আগে, রোববার রাতে উপজেলা আ. লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে তাদের অব্যাহতি দেওয়া হয়।

সভাপতি নুরুল আমিন রুমি জানান, শুক্রবার (১৫ এপ্রিল) কবিরহাট উপজেলার একটি ইফতার ও দোয়া মাহফিলে ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কুরুচিপূর্ণ আচরণ ও কটুক্তিমূলক বক্তব্য দেন ধানসিঁড়ি ইউনিয়ন আ. লীগের সভাপতি আবদুল মান্নান মুনাফ এবং চাপরাশিরহাট ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক হানিফ বিএসসি। তাদের এ বক্তব্য সংগঠন বিরোধী, যা নিয়ে উপজেলা আ. লীগ নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। রোববার ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে অনুষ্ঠিত উপজেলা আ. লীগের আলোচনা সভা থেকে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি আরও জানান, মন্ত্রীকে নিয়ে কটুক্তিকারী আবদুল মান্নান মুনাফ ও হানিফ বিএসসিকে জেলা আওয়ামী লীগের সম্মতিক্রমে লিখিতভাবে তাদের দলীয় পদ থেকে প্রাথমিক অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে তাদের স্থায়ীভাবে দল থেকে বহিষ্কারের জন্য জেলা আ. লীগের কাছে আবেদন করা হয়েছে এবং কেন তাদের দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা আগামী ১৫ কার্যদিবসের মধ্যে উপজেলা সভাপতি-সাধারণ সম্পাদকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।