জবি রিপোর্টার্স ইউনিটির ইফতার মাহফিল অনুষ্ঠিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (জবিরিইউ) উদ্যোগে ‘বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনা বিষয়ক আলোচনা সভা ও ইফতার মাহফিল-২০২২’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ এপ্রিল) বিকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইমতিয়াজ উদ্দিন এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুহিন ও যুগ্ম সম্পাদক ইউসুফ আলী বাপ্পী।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক জবি রিপোর্টার্স ইউনিটিকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি জেনেছি জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি সবসময় স্বাধীনতার চেতনায় বলিয়ান।

তিনি বলেন, জন্মলগ্ন থেকে বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক ছিলেন যার ফলে আমরা বলতে পেরেছি ধর্ম যার যার উৎসব সবার। বাংলাদেশ স্বাধীনের পর মাত্র তিন বছরের শাসনামলে তিনি যে অবকাঠামো তৈরি করে দিয়েছেন তা এখনো চলছে। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্যে সবাইকে কাজ করতে হবে। বর্তমানে আমাদের অনেক শিক্ষার্থীরা অসাম্প্রদায়িক চেতনা থেকে দূরে চলে যাচ্ছে। এজন্য আমাদের সবার সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি সততার সাথে কাজ করে যাচ্ছে। বিশ্বের দরবারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করছে। যেকোনো সহযোগিতায় প্রশাসন রিপোর্টার্স ইউনিটির পাশে থাকবে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনা থেকে সবার শিক্ষা গ্ৰহনের পাশাপাশি বুকে ধারণ করে চলতে হবে।

জবি রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা আল-রাজী মাহমুদ অনিক বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি সংগঠনের পিছনে এক ইতিহাস রয়েছে। সততা, সাহসিকতা ও অসাম্প্রদায়িকতার মূলনীতিতে রিপোর্টার্স ইউনিটির কার্যক্রম সর্বদা পরিচালিত হবে। আমরা নিরপেক্ষ নই, সবসময় সত্যের পক্ষে প্রবল পক্ষপাতিত্ব করে যাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি।

এছাড়াও অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. লুৎফর রহমান, জবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজি, সাধারণ সম্পাদক এস.এম আখতার হোসাইন ও রাইজিংবিডির হেড অফ বিজনেস সিনিয়র সাংবাদিক সাজ্জাদ।

এ সময় বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনা ধারণ করায় এবং এ নিয়ে আলোচনা সভা করায় জবি রিপোর্টার্স ইউনিটিকে ধন্যবাদ জ্ঞাপন করেন শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টর নিউটন হাওলাদার, জবি নীলদলের প্রচার সম্পাদক ড. মোবারক হোসেন, বিভিন্ন বিভাগের শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক সমিতির সদস্য ও নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।