সরকার তাদের পুরোনো খেলায় মেতে উঠেছে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার তাদের পুরোনো খেলায় মেতে উঠেছে। সরকার উদ্দেশ্যমূলকভাবে ঢাকা কলেজের সংঘর্ষের ঘটনায় বিএনপিকে জড়াচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

শনিবার (২৩ এপ্রিল) গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

ঢাকা কলেজ ও নিউ মার্কেট এলাকায় দুদিন ধরে চলা সংঘর্ষের ঘটনায় বিএনপি বিক্ষুব্ধ বলে জানিয়েছেন মির্জা ফখরুল। এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মির্জা ফখরুল। টানা দু’দিন ছাত্র ও ব্যবসায়ীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে দুইজন নিহত ও অনেক সাংবাদিক আহত হওয়ায় বিএনপি গভীরভাবে উদ্বিগ্ন ও বিক্ষুব্ধ বলে জানান তিনি।

তিনি বলেন, ঢাকা কলেজের ঘটনা প্রমাণ করে যে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি কতটা নাজুক, সরকার তাদের পুরোনো খেলায় মেতে উঠেছে। এ সময় বিএনপি নেতা মকবুলসহ গ্রেফতার ১২শ জনকে আসামি করে মামলা দায়েরের তীব্র নিন্দা জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, সংঘর্ষ বন্ধ করতে না পারায় পুলিশের নিষ্ক্রীয়তাকে যখন জনগণ দায়ী করছে, তখন বিএনপিকে জড়িয়ে রাজনৈতিক উদ্দেশে নিজেদের ব্যর্থতা ও আওয়ামী সন্ত্রাসীদের আড়াল করার চেষ্টা করছে পুলিশ। সরকারের ছত্রছায়ায় দীর্ঘদিন ধরে নিউ মার্কেট এলাকা অপরাধ জগৎ এ পরিণত হয়েছে। সর্বক্ষেত্রে তাদের ব্যর্থতার বিরুদ্ধে জনগণ বিক্ষুব্ধ হয়েছে বলে, জন দৃষ্টি ভিন্ন দিকে নিতে উদ্দেশ্যমূলকভাবে এ ঘটনা ঘটিয়ে এখন বিএনপিকে জড়াচ্ছে সরকার।

মির্জা ফখরুল আরও বলেন, ক্ষমতায় থাকার জন্য রাষ্ট্রের সকল যন্ত্রকে ব্যবহার করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার। এটা আবারও প্রমাণিত হয়েছে যে সরকার ভয় দেখিয়ে, হত্যা করে নিজেদের ক্ষমতা চিরস্থায়ী করতে চায়।

সংবাদ সম্মেলন শেষে আগামী ২৬ এপ্রিল ঢাকাসহ সকল মহানগরগুলোতে প্রতিবাদ কর্মসূচী ঘোষণা করেন মির্জা ফখরুল।