ক্ষমতায় আওয়ামী লীগ অথচ অস্থিতিশীলতার দায় বিএনপির : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজ ক্ষমতায় আওয়ামী লীগ। সবকিছু তাদের নিয়ন্ত্রণে। তারা অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে ঘটনার দায় বিএনপির ওপর চাপায়। দেশে নিষ্ঠুর অমানবিক পাশবিক শাসন চালু করেছে সরকার।

সোমবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার না করলে দেশের শিক্ষক সমাজই সরকারের পতন ঘটাতে পারবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাহায্যে সরকার ক্ষমতা টিকিয়ে রেখেছে।

তিনি বলেন, সরকার পুলিশ বাহিনীকে নিজেদের পেটোয়া বাহিনীতে পরিণত করেছে। সেই পেটোয়া পুলিশ বাহিনী দিয়ে বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে। নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে।

সরকার কারো মতামতের তোয়াক্কা না করে একেবারে নিজেদের লোক দিয়ে নির্বাচন কমিশন গঠন করেছে বলেও দাবি করেন রিজভী। বলেন, তারা আবারো একটি নিশিরাতের পাতানো নির্বাচন করতে চায়।

তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সরকারের আমলে দেশের শিক্ষক সমাজের জীবনমানের উন্নতি হয়েছে।

শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার সভাপতিত্বে ও চৌধুরী মুগিস উদ্দিন মাহমুদ ও মো, জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, মৎস্যজীবী দলের সদস্য সচিব মো. আবদুর রহিম প্রমুখ।