দেশের মানুষের কোথাও কোনো নিরাপত্তা নেই: ফখরুল

বাচ্চাদের খেলার মাঠ দখল করে থানা বানানো হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২৭ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবে শেরে বাংলা ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি তিনি এ কথা বলেন।

ঢাকার কলাবাগান তেঁতুলতলা মাঠের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, এরকম অসংখ্য ঘটনা, আজকে বাংলাদেশের মানুষের কোথাও কোনো নিরাপত্তা নেই। উল্টো কি করে তাদের বেশি হয়রানি করা যায় সে ব্যবস্থা করা হচ্ছে।

নিউমার্কেটের ব্যবসায়ী ও ছাত্রদের সংঘর্ষে ইস্যুতে মির্জা ফখরুল বলেন, সংঘর্ষে দুজন প্রাণ দিলেন অথচ পুলিশ প্রথমেই বিএনপি নেতাদের গ্রেপ্তার ও তাদের বিরুদ্ধে মামলা দিয়েছে, রিমান্ডে নিয়েছে। অথচ সব গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে উঠে এসেছে এ ঘটনার জন্য মূলত দায়ী ছাত্রলীগের সন্ত্রাসীরা।

বিরোধী দলের রাজনীতিকে ধ্বংস করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জড়িয়ে রাখা হয়েছে। এই যে মিথ্যাচার, এর জন্যই আমরা বলি, প্রকৃতপক্ষে আওয়ামী লীগ জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে এবং বাংলাদেশের স্বাধীনতার বিপক্ষে অবস্থান নিয়েছে।

তিনি বলেন, ভয়াবহ আগ্রাসন এই জাতির ওপর শুরু হয়েছে। ইতিহাস, সংস্কৃতি, অর্থনৈতিক ও রাজনৈতিক দিক থেকে। আগ্রাসন রুখতে হবে কারণ এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সরকারের আগ্রাসনটা সর্বগ্রাসী। একদিকে ইতিহাস বিকৃত করছে, অপরদিকে অর্থনীতিকে পুরোপুরিভাবে ধ্বংস করে দিয়েছে।