বিসিএস পরীক্ষা থাকায় কর্মসূচি স্থগিত করেছে ছাত্রদল

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা থাকায় আগামী ২৭ মে পূর্বঘোষিত কর্মসূচি স্থগিত করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

বুধবার (২৫ মে) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ।

এসময় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে সব ছাত্র সংগঠনের স্বাভাবিক কর্মসূচি ও শান্তি বিরাজমান রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের কাছে অনুরোধ জানান শ্রাবণ। এছাড়া উপাচার্যকে কোনো দলের অনুগত হয়ে কাজ না করারও আহ্বান জানান তিনি।

রওনকুল ইসলাম শ্রাবণ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আজও মোড়ে মোড়ে ছাত্রলীগ নেতাকর্মীরা বহিরাগতদের নিয়ে প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়া দিয়েছেন। এতে ক্যাম্পাসে ভীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে। এ ধরনের পরিস্থিতি বন্ধে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন ছাত্রদল সভাপতি।

ঢাবি ক্যাম্পাসে ভীতিকর পরিস্থিতি নিরসনে ব্যর্থ হলে যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবে উল্লেখ করে শ্রাবণ অভিযোগ করেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ঘোষণা দিয়ে ছাত্রলীগের নির্দিষ্ট কয়েকজন নেতা ক্যাম্পাসে মহড়া চালিয়ে যাচ্ছেন।

এর আগে মঙ্গলবার (২৪ মে) দুই দিনব্যাপী কর্মসূচির ঘোষণা দিয়েছিল ছাত্রদল। এর মধ্যে ছিল ২৬ মে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানে (কলেজ ও বিশ্ববিদ্যালয়) এবং ২৭ মে জেলা ও মহানগরে বিক্ষোভ সমাবেশ।