পদ্মা সেতু দেশের মানুষের টাকায় তৈরি: মির্জা ফখরুল

পদ্মা সেতু নয়, মেগা প্রকল্পের হাজার হাজার কোটি টাকা বিদেশ পাচারের কারণেই বিএনপির গায়ে জ্বালা বলে মন্তব্য করেছেন দলটির মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকার তো এখন গদগদ হয়ে গেছে। সারাক্ষণ শুধু পদ্মা সেতু, পদ্মা সেতেু নিয়ে বলছে। পদ্মা সেতু তো কারও পৈত্রিক সম্পত্তি দিয়ে তৈরি করা হচ্ছে না। পদ্মা সেতু এদেশের মানুষের পকেটের টাকা দিয়ে তৈরি করা হচ্ছে। সমস্যাটা কোথায়? যেটা করতে লাগতো ১০ হাজার কোটি টাকা, সেটা তৈরি করা হচ্ছে এখন ৩০ হাজার কোটি টাকা দিয়ে।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

‘পদ্মা সেতুর কারণে সারা দেশে মানুষ খুশি হলেও বিএনপি ও তাদের দোসরদের বুকে অনেক জ্বালা সৃষ্টি হয়েছে’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের গায়ে নাকি জ্বালা হচ্ছে। গায়ে জ্বালা তো হচ্ছেই। তবে গায়ে জ্বালা হচ্ছে পদ্মা সেতু বলে নয়। আমাদের গায়ে জ্বালা হচ্ছে যে, পদ্মা সেতু থেকে হাজার হাজার কোটি টাকা লুট করে ওরা বিদেশে সম্পদ করছে-এখানেই আমাদের গায়ে জ্বালা হচ্ছে। কারণ এটা আমাদের টাকা, আমাদের কষ্টার্জিত টাকা এবং সমস্ত মেগা প্রজেক্ট তোমরা এভাবে করছো।

মেট্রোরেল প্রকল্পের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, আপনারা নিশ্চয়ই মেট্রোরেল দেখেছেন। মিরপুর থেকে যদি দেখেন কিছুদূর পর পর স্টেশন। এর কোনো প্রয়োজন নেই। আগারগাঁওতে একটা, তারপরে শেওলাপাড়ায় একটা, তারপরে এসে সংসদ ভবনের ওখানে আরেকটা, এরপর ফার্মগেটে একটা।