হলের পুকুরে গোসল করতে নেমে ঢাবি ছাত্রের মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জহুরুল হক হলের পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে পলাশ (২২) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। তার বাড়ি জামালপুর জেলায়।

রোববার (২৯ মে) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। সেখানে কিছুক্ষণ লাইফ সাপোর্টে রাখার পর দুপুর সোয়া ২টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে তার সহপাঠী ও রুমমেট তানজির নুর দেওয়ান জানান, তারা শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ৩০১৪ নম্বর রুমে থাকেন। দুপুরে আরেক বন্ধুর সঙ্গে পলাশ হলের পুকুরে নামেন গোসল করতে। গোসল করার সময় তারা দুজনই সাঁতরে এপার থেকে ওপার যান। আবার এপার ফেরার সময় পানিতে ডুবে যায় তিনি। পরে খবর পেয়ে হলের অন্য শিক্ষার্থীরা ১০ মিনিট পানিতে ডুবিয়ে তাকে উদ্ধার করে। এরপর দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

ঢামেক হাসপাতাল জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মো. আলাউদ্দিন জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাকে হাসপাতালে নিয়ে এসেছেন। তাকে ওয়ান স্টপ ইমার্জেন্সি সেন্টারে লাইফ সাপোর্টে রাখা হয়। তবে শেষ পর্যন্ত আর তাকে বাঁচানো সম্ভব হয়নি।