বিদেশে পাঠানো না হলে খালেদা জিয়ার জীবন হুমকির মুখে পড়বে: মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হৃদযন্ত্রে সফলভাবে ‘রিং’ পরানো হয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই সঙ্গে বলেছেন, অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো না হলে খালেদা জিয়ার জীবন হুমকির মুখে পড়বে।

শনিবার (১১ জুন) বিকেল ৪টার দিকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় আনুষ্ঠানিকভাবে খালেদা জিয়ার শারীরিক অবস্থার সর্বশেষ চিত্র তুলে ধরেন তিনি।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার জীবন রক্ষায় বাইরে (বিদেশে) চিকিৎসার জন্য সরকারের প্রতি আহ্বান জানাই। অন্যথায় এর দায় সরকারকেই বহন করতে হবে।

তিনি বলেন, খালেদা জিয়ার মাইল্ড হার্ট অ্যাটাক হয়ে গেছে। হাসপাতালে থাকা অবস্থায় তার শ্বাস কষ্ট শুরু হয়। পরীক্ষা-নিরীক্ষা করে ডাক্তাররা জানিয়েছেন রক্তনালীর ৯৯ ভাগ ব্লক হয়েছে। এজন্য তাকে রিং পড়ানো হয়। হার্টের সমস্যা সাময়িক ভাবে রিলিফ হয়েছে।

খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তাকে বিদেশে নেওয়ার জন্য আবেদন করা হয়েছিল। কিন্ত সরকার তাতে কোনো কর্ণপাত করেনি বলে অভিযোগ করেন তিনি।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আগে লিভারের চিকিৎসা হয়েছে। ওনার মূল সমস্যা হচ্ছে হার্টে। তার স্থায়ী ও উন্নত চিকিৎসা বিদেশ ছাড়া সম্ভব নয়। মেডিক্যাল বোর্ড তাকে বিদেশে পাঠানোর প্রস্তাব করেছেন। বাংলাদেশে তার চিকিৎসা সম্ভব নয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।