১৮ জুন ১৪ দলীয় জোটের বিক্ষোভ সমাবেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য ও হত্যার হুমকির প্রতিবাদে আগামী ১৮ জুন বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।

শনিবার (১১ জুন) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর ১৪ দলের এক সভায় নেতারা এ কর্মসূচি ঘোষণা দেন। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। সভায় দেশে বিরাজমান আর্থসামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

সভার শুরুতে একটি জনকল্যাণকর বাজেট উপহার দেওয়ায় ১৪ দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হয়। প্রস্তাবিত বাজেটকে জনবান্ধব ও সময়োপযোগী কর্মপরিকল্পনার অনন্য দলিল হিসেবে অভিহিত করা হয়। একই সঙ্গে বিএনপি নেতাদের লাগাতার মিথ্যাচার, অপপ্রচার, গুজব সৃষ্টি ও শেখ হাসিনাকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য ও হত্যার হুমকির বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করা হয়।

এছাড়া নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতুর কাজ সম্পন্ন করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয়। আলোচনায় অংশ নিয়ে ১৪ দলের নেতারা আগামী ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারাদেশে আনন্দ উৎসব আয়োজনের প্রস্তাব করেন।