রুটপারমিট বিহীন বাস পদ্মা সেতুতে ওঠতে পারবে না: মেয়র আতিকুল

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, রুটপারমিট বিহীন কোনো বাস পদ্মা সেতু হয়ে যেতে পারবে না।

মঙ্গলবার (২১ জুন) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ভবনের বুড়িগঙ্গা হলে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৩তম সভা শেষে এ তথ্য জানান তিনি।

কমিটির সদস্য ও ঢাকা উত্তরের মেয়র সাংবাদিকদের বলেন, রাজধানীর ভেতরে থাকা মহাখালী, গাবতলী ও সায়েদাবাদ আন্তঃজেলা বাস টার্মিনালগুলো সরিয়ে ঢাকার বাইরে নির্মাণের জন্য দুই সিটি করপোরেশন ডিপিপি তৈরি করে সরকারের কাছে জমা দেবে।

তিনি বলেন, রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী রুটপারমিট বিহীন ১৬৪০টি বাস জব্দ করতে আগামী ১৭ থেকে ২৮ জুলাই যৌথ অভিযান পরিচালনা করা হবে। এছাড়া মহাখালী ও গাবতলী বাস টার্মিনালের সামনের সড়কে পার্কিং করে রাখা গাড়ির বিরুদ্ধে পহেলা জুলাই থেকে অভিযান চালানো হবে।

এর আগে সাংবাদিকদের দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, নতুন তিনটি রুটের মধ্যে ২২ নম্বর রুটে ৫০টি, ২৩ নম্বর রুটে ১০০টি ও ২৬ নম্বর রুটে ৫০টি নামানো হবে। এই তিন রুটের সব বাস হবে নতুন বাস। এই তিনটি রুটে যাত্রী ছাউনী, বাস বে ও আনুষঙ্গিক অবকাঠামো উন্নয়নের কাজ আগামী ৩০ জুলাইয়ের মধ্যে শেষ হবে।

নতুন তিনটি রুটে বাস চালুর বিষয়ে মেয়র তাপস আরও বলেন, তিনটি রুটে বাস চালু করতে তারা ১ সেপ্টেম্বর সময় নির্ধারণ করেছেন। আশাকরি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ১ সেপ্টেম্বর তিনটি রুটে বাস চালুর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার বিষয়ে সম্মতি দিলে এসব রুটে বাস চালু করতে পারব।