বিএনপির নেতিবাচক রাজনীতি এখন পদ্মার অতলে নিমজ্জিত: কাদের

শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির কারণে বিএনপির নেতিবাচক রাজনীতি এখন পদ্মার গহীন অতলে নিমজ্জিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২৭ জুন) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।

সরকার নাকি অজানা আতঙ্কে সবসময় উদ্বিগ্ন- বিএনপি মহাসচিবের এ বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, এমন কাল্পনিক ও অসার বক্তব্য বিএনপির হতাশা ও রাজনৈতিক দীনতাকে উন্মোচিত করেছে।

তিনি বলেন, শেখ হাসিনা সরকারের সঙ্গে জনগণ রয়েছে, আছে আস্থা ও আত্মবিশ্বাস। তাই সরকারের কোনো উদ্বেগ নেই। বিএনপি নেতারা এখন নির্বাচন আতঙ্কে ভুগছেন এবং তারা প্রবল জনরোষের আশঙ্কায় উদ্বিগ্ন।

‘বিএনপি পদ্মা সেতুর বিরোধিতা করেছিল। কিন্তু শেখ হাসিনার সাহসী নেতৃত্বে পদ্মা সেতু নির্মিত হয়েছে। বিএনপির ষড়যন্ত্র আর পদে পদে বাধা শেখ হাসিনা সরকারের উন্নয়নকে একটুও বাধাগ্রস্ত করতে পারেনি। এ থেকেই বিএনপি নেতারা দিন দিন গভীর থেকে গভীরতর হতাশায় আক্রান্ত।’

সেতুমন্ত্রী বলেন, গণতন্ত্রের বিকাশে শক্তিশালী ও দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু বিএনপির দায়িত্বহীনতা ও দ্বিচারিতা গণতন্ত্রের বিকাশের পথে অন্তহীন বাধা হয়ে দাঁড়িয়েছে।

বিএনপির রাজনীতি ভুলের চোরাবালিতে ঘুরপাক খাচ্ছে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, তবুও বিএনপি আত্মবিশ্বাসী ও অপরিণামদর্শী রাজনীতি চর্চা করে যাচ্ছে।